ভারতে ইবে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফ্লিপকার্ট। ছবি: সংগৃহীত

ভারতকে বিদায় জানাল ইবে

যেসব ইবে গ্রাহক ফ্লিপকার্ট থেকে পণ্য কিনতে চান, তাদের পৃথকভাবে ফ্লিপকার্টে রেজিস্ট্রেশন করতে হবে।

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৮, ২২:০৬ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১১:০০
প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৮, ২২:০৬ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১১:০০


ভারতে ইবে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফ্লিপকার্ট। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) অবশেষে ভারতে ইবে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতের শীর্ষ ই-কমার্স প্রতিষ্ঠান ফ্লিপকার্ট। ২০১৭ সালের এপ্রিল মাসে ভারতে ইবে কিনে নিয়েছিল ফ্লিপকার্ট

গ্যাজেট-৩৬০-এর খবরে বলা হয়, ভারতে গ্রাহকদের কাছ থেকে কোনো অর্ডার নিচ্ছে না ইবে। কোনো গ্রাহক ৩০ আগস্ট পর্যন্ত ইবেতে গ্যারান্টি টাকা ফেরত পাওয়ার জন্য আবেদন করতে পারবেন। অর্থাৎ, ৩০ আগস্টের পরে গ্রাহকরা ইবে থেকে কেনা জিনিসের টাকা ফেরত চাইতে পারবেন না।

অবশ্য পুরনো জিনিস বিক্রির জন্য নতুন একটি ওয়েবসাইট উন্মুক্ত করতে যাচ্ছে ফ্লিপকার্ট।

১৪ আগস্ট থেকে নতুন অর্ডার নেওয়া বন্ধ করে দিয়েছে ইবে। তবে ইতোমধ্যে কেউ কোনো অর্ডার করলে সেই অর্ডার ইবে গ্যারান্টির অধীনে থাকবে। কিন্তু ৩০ আগস্টের মধ্যে গ্যারান্টিতে টাকা ফেরতের আবেদন করতে হবে। আগে জানানো সময় আনুযায়ী এই টাকা ফেরত দেওয়া হবে।

খবরে আরও জানানো হয়েছে, যেসব ইবে গ্রাহক ফ্লিপকার্ট থেকে পণ্য কিনতে চান, তাদের পৃথকভাবে ফ্লিপকার্টে রেজিস্ট্রেশন করতে হবে। তবে আপাতত গ্রাহকের সব অর্ডারের তথ্য ইবে অ্যাকাউন্টে থেকে যাবে।

ভারতের বাজার থেকে ইবে বিদায়ের সাথে সাথেই নতুন শপিং অভিজ্ঞতার প্রতিশ্রুতি দিতে শুরু করেছে ফ্লিপকার্ট। ইতোমধ্যে ফ্লিপকার্ট সিইও কল্যাণ কৃষ্ণমূর্তি কোম্পানির কর্মীদের ই-মেইলের মাধ্যমে পুরনো জিনিস বিক্রির নতুন এক প্ল্যাটফর্ম উন্মুক্তের কথা জানিয়েছেন।

গত বছর এপ্রিল মাসে ১ দশমিক ৪ বিলিয়ান মার্কিন ডলারে ইবে ইন্ডিয়া অধিগ্রহণ করে ফ্লিপকার্ট। আর মার্কিন রিটেল কোম্পানি ওয়ালমার্ট ফ্লিপকার্টকে অধিগ্রহণের কয়েক মাসের মধ্যেই ইবে বন্ধের সিদ্ধান্ত নিল ফ্লিপকার্ট।

১৬ বিলিয়ন মার্কিন ডলারে ফ্লিপকার্ট অধিগ্রহণ করেছিল ওয়ালমার্ট।

প্রিয় প্রযুক্তি/শান্ত

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...