হজের পোশাকে সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

‘আল্লাহ তোমাকে দুষ্ট ও পরশ্রীকাতর লোকদের থেকে দূরে রাখুক’

সাকিবের করা সেই আবেদনে সাড়া দিয়েছেন স্ত্রী উম্মে আহমেদ শিশির।

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৮, ২১:০৪ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:৪৮
প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৮, ২১:০৪ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:৪৮


হজের পোশাকে সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফর শেষে বৃহস্পতিবার (৯ আগস্ট) দলের সঙ্গে দেশে ফেরেন সাকিব আল হাসান। এর তিন দিন পরই সৌদি আরবের উদ্দেশে দেশ ছাড়েন তিনি। গেল ১২ আগস্ট, রবিবার বাংলাদেশ সময় রাত ১১টায় সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে পবিত্র হজ পালনের জন্য দেশ ছেড়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

দেশ ছাড়ার আগেই ভক্ত-সমর্থক ও দেশবাসীর কাছে দোয়া চান সাকিব। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে সবার দোয়া চান টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এই অধিনায়ক। সাকিবের করা সেই আবেদনে সাড়া দিয়েছেন স্ত্রী উম্মে আহমেদ শিশির

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে হজ পালন করতে যাওয়া সাকিবের জন্য দোয়া করেন শিশির। এ সময় হজের পোশাকে সাকিবের পোস্ট করা ছবিটিই ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছেন সাকিব-পত্নী। ছবিতে দেখা যায়, ইহরামের কাপড় বাঁধা অবস্থায় দাঁড়িয়ে রয়েছেন সাকিব।

ছবির ক্যাপশনে শিশির লেখেন, ‘আল্লাহ আগেই তোমাকে উপহার হিসেবে ধৈর্য এবং সততা দিয়েছেন। আল্লাহ তোমাকে দুষ্ট ও পরশ্রীকাতর লোকদের থেকে দূরে রাখুক। তিনি তোমার হজকে কবুল করে নিন, আমিন।’

একদিন আগেই (১৩ আগস্ট, সোমবার সকালে) সৌদি আরব পৌঁছেছেন সাকিব।

সৌদি আরব থেকে দেশে ফিরে এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে বিশ্বসেরা এই অলরাউন্ডারের। আগামী ২৭ আগস্ট থেকে এশিয়া কাপের প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটারদের নিয়ে শুরু হবে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। এজন্য ইতোমধ্যে ৩১ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এর আগে ২০১৭ সালের ডিসেম্বরে পরিবারসহ পবিত্র ওমরা পালন করেছেন সাকিব। এবার হজ করতে ছুটে গেলেন আল্লাহর ঘর জিয়ারত করতে। এজন্য ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ষষ্ঠ আসর থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সিপিএলে সাকিবের বদলি হিসেবে বার্বাডোজ ট্রাইডেন্টসে জায়গা পেয়েছেন বল টেম্পারিংয়ের অভিযোগে নিষিদ্ধ হওয়া অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ।

প্রিয় খেলা/শান্ত

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...