অপো আর১৭। ছবি: সংগৃহীত

ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে অপো আর১৭ স্মার্টফোনে

অপো আর১৭ ফোনে থাকবে ৬ দশমিক ৪ ইঞ্চি ডিসপ্লে, যার সঙ্গে থাকবে সর্বশেষে করনিং গরিলা গ্লাস ৬ প্রোটেকশন।

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৮, ২০:০৪ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:৪৮
প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৮, ২০:০৪ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:৪৮


অপো আর১৭। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) চীনা প্রতিষ্ঠান অপো তাদের ওয়েবসাইটে আসন্ন অপো আর১৭ ফোনের স্পেসিফিকেশন প্রকাশ করেছে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বলা হয়েছে, আর১৭ ফোনে থাকবে ৬ দশমিক ৪ ইঞ্চি ডিসপ্লে, যার সঙ্গে থাকবে সর্বশেষে করনিং গরিলা গ্লাস ৬ প্রোটেকশন।

অপো আর১৭ ফোনের ডিসপ্লের নিচেই থাকবে ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনের ডুয়াল রিয়ার ক্যামেরায় থাকবে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সে সাপোর্ট। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টে এই ফোন পাওয়া যাবে। 

কোম্পানির অফিশিয়াল লিস্টিং এই পেজ থেকে আরও জানা গেছে ডুয়েল সিমের অপো আর১৭ অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেম চলবে। এর সাথে থাকবে কোম্পানির নিজস্ব কালার ওএস ৫.২ স্ক্রিন। 

অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭০ চিপসেট ব্যবহার হয়েছে অপো আর১৭ ফোনে। ছবি তোলার জন্য আছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় একটি ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও একটি ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। আর সেলফি তোলার জন্য এই ফোনে ২৫ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করা হয়েছে। এই ক্যামেরায় পোট্রেট মোডের সাথেই একাধিক আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের ফিচার রয়েছে।

ব্যাকআপের জন্য অপো আর১৭ ফোনে আছে ৩ হাজার ৫০০ এমএএইচ ব্যাটারি এবং সাথে কোম্পানির নিজস্ব ভিওওসি (VOOC) ফাস্ট চার্জিং প্রযুক্তি। এই চার্জিং টেকনোলজির মাধ্যমে মাত্র পাঁচ মিনিট চার্জ করে ফোনে দুই ঘণ্টা কথা বলা যাবে।

সূত্র: গ্যাজেট ৩৬০

প্রিয় প্রযুক্তি/শান্ত  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...