ধর্মঘটে একাত্মতা প্রকাশ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। ছবি: সংগৃহীত

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ধর্মঘট

রাজধানীর ধানমন্ডির ঝিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রধান ফটকে বৃষ্টি উপেক্ষা করে অবস্থান ধর্মঘট পালন করছে সাধারণ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগও এই ধর্মঘটে সমর্থন দিয়েছে।

শেখ নোমান
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০১৮, ১৩:৫১ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১৪:০০
প্রকাশিত: ০৫ আগস্ট ২০১৮, ১৩:৫১ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১৪:০০


ধর্মঘটে একাত্মতা প্রকাশ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। ছবি: সংগৃহীত

(ইউএনবি) রাজধানীর ধানমন্ডির ঝিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রধান ফটকে বৃষ্টি উপেক্ষা করে অবস্থান ধর্মঘট পালন করছেন সাধারণ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগও এই ধর্মঘটে সমর্থন দিয়েছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে বৃষ্টি উপেক্ষা করে রবিবার সকাল ৮টা থেকে প্রধান ফটকের সামনে অবস্থান নেয় সাধারণ শিক্ষার্থীরা। পরবর্তীতে সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন এবং সাধারণ সম্পাদক ইমরান খানসহ অন্য নেতাকর্মীরা এসে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে স্লোগান দেন।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান বলেন, ‘নিরাপদ সড়কের দাবি আমাদের সকলের ন্যায্য দাবি, আমি আপনারা সবাই এই দাবির বাইরে কেউ নয়। নিরাপদ সড়কের দাবিতে যে আন্দোলন পালন করছেন, এতে শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণ সমর্থন রয়েছে। আপনাদের সব ধরনের যৌক্তিক আন্দোলনে শাবি ছাত্রলীগ সবসময় পাশে আছে।’

ওই সময় তিনি ধানমন্ডির ঝিগাতলায় শিক্ষার্থীদের ওপর হামলা এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানান।

এদিকে শিক্ষার্থীদের ধর্মঘটের কারণে প্রধান ফটকের সামনে অবস্থান করলেও সকাল ১০টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা ফটকের ভেতর কিলোরোডের মুখে অবস্থান করে প্রধান ফটক বন্ধ করে দেয়। এতে বিশ্ববিদ্যালয়ের ভেতর সকল প্রকার যানবাহন চলাচল ব্যাহত হয়।

অপরদিকে ধর্মঘট ও অবস্থান কর্মসূচি পালনের অংশ হিসেবে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে অধিকাংশ ডিপার্টমেন্টের ক্লাস-পরীক্ষা বর্জন করেছে বলে ক্যাম্পাস সূত্রে জানা যায়। তবে এ ঘটনায় প্রশাসনিক কার্যক্রমে কোনো রকম স্থবিরতা লক্ষ্য করা যায়নি।

প্রিয় সংবাদ/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...