সৌম্য সরকার। ছবি: সংগৃহীত

দুই ম্যাচে ১৯ ধাপ এগিয়ে!

গেল মঙ্গলবার আইসিসির এই র‍্যাংকিং প্রকাশিত হয়েছে।

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ০২ নভেম্বর ২০১৭, ০৯:৪৬ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২৩:৩২
প্রকাশিত: ০২ নভেম্বর ২০১৭, ০৯:৪৬ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২৩:৩২


সৌম্য সরকার। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) পুরো দক্ষিণ আফ্রিকা সিরিজে দেখা যায়নি সৌম্য সরকারের ব্যাটের ঝলক। তবে টি-টোয়েন্টি সিরিজে আভাস দিয়েছেন ছন্দে ফেরার। স্বভাবসুলভ ব্যাট চালিয়ে দুই ম্যাচেই খেলেছেন দলের হয়ে সর্বোচ্চ রানের ইনিংস। আর এর ফলও হাতেনাতেই পেলেন এই বাঁহাতি ওপেনার।

সর্বশেষ ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রকাশিত টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে এক ধাক্কায় ১৯ ধাপ উন্নতি হয়েছে সৌম্যর। গেল মঙ্গলবার আইসিসির এই র‍্যাংকিং প্রকাশিত হয়েছে। ৪৭তম স্থানে থেকে সিরিজ শুরু করে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ শেষে তার অবস্থান বর্তমানে ২৮তম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের ঘরের মাটিতে সিরিজের প্রথম ম্যাচে ৩১ বলে ৪৭ রানের ঝড়ো ইনিংসের সাথে দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলেছেন ২৭ বলে ৪৪ রানের ইনিংস। যা তাকে এক লাফে এতটা দূর নিয়ে এসেছে।

সৌম্যর দারুণ উন্নতি হলেও অবনমন হয়েছে বাংলাদেশের মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমানের। দুই ধাপ নেমে গিয়ে ডানহাতি এই ব্যাটসম্যানের অবস্থান তালিকার ১৫তম স্থানে।

বাংলাদেশি ব্যাটসম্যানের উন্নতি হলেও দল হিসেবে অবনতি হয়েছে সাকিব আল হাসানদের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হারার ফলে দুই রেটিং হারিয়েছে বাংলাদেশ। বর্তমানে ৭৬ রেটিং পয়েন্ট নিয়ে আফগানিস্তানের নিচে অর্থাৎ দশম স্থানেই অবস্থান করছে বাংলাদেশ। রেটিং কমলেও অবস্থানের পরিবর্তন হয়নি।

প্রিয় স্পোর্টস/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...