অল্প একটু সাজেও কিন্তু অনেকটা স্নিগ্ধতা এনে ফেলা যায় চেহারায়, ছবি: নূর, প্রিয়.কম

সকালে তৈরি হতে অনেক ঝক্কি পোহাতে হয়? এ কৌশলগুলো রপ্ত করুন আজই!

হয়তো অফিসে যাবেন কিংবা বাচ্চাকে নিয়ে যাবেন স্কুলে, সকালটা তাই ভীষণ তাড়াহুড়ায় কাটে অনেক ব্যস্ত নারীরই। এই ব্যস্ত সকালগুলোতে সাজসজ্জার সময় বাঁচাতে ছোটখাট কিছু টিপস জেনে নিই চলুন।

বুশরা আমিন তুবা
ফিচার লেখক, প্রিয়.কম
প্রকাশিত: ০৭ নভেম্বর ২০১৭, ০৯:২৫ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১১:৪৮
প্রকাশিত: ০৭ নভেম্বর ২০১৭, ০৯:২৫ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১১:৪৮


অল্প একটু সাজেও কিন্তু অনেকটা স্নিগ্ধতা এনে ফেলা যায় চেহারায়, ছবি: নূর, প্রিয়.কম

(প্রিয়.কম) ভোরবেলা ঘুম থেকে উঠে সকলের তাড়া থাকে দ্রুত অফিসে যাবার। এ সময় চড়া মেকআপ করার কথা মাথায় থাকে না কারোরই। হালকা এবং স্নিগ্ধ একটু সাজই বেশ দারুণ মানিয়ে যায় কর্মক্ষেত্রের পরিবেশের সঙ্গে। কিন্তু খুব সহজে স্নিগ্ধভাবে নিজেকে কীভাবে সাজিয়ে নিতে হবে, তা কিন্তু আমরা অনেকেই জানিনা। হয়তো অফিসে যাবেন কিংবা বাচ্চাকে নিয়ে যাবেন স্কুলে, সকালটা তাই ভীষণ তাড়াহুড়ায় কাটে অনেক ব্যস্ত নারীরই। 

এই ব্যস্ত সকালগুলোতে সময় বাঁচাতে ছোটখাট কিছু টিপস জেনে নিই চলুন। 

ঘুমানোর আগে চুলের সাজ সেরে ফেলুন

সকালে ঘুম থেকে উঠে গোসল করলে বেশ সতেজ লাগে বটে কিন্তু আপনি যদি সে সময়টাতে শ্যাম্পু করতে চান, তাতে কিন্তু অনেকটা সময় অপচয় হবে। তার বদলে এক কাজ করতে পারেন। ঘুমানোর পূর্বে অল্প একটু ড্রাই শ্যাম্পু  চুলে স্প্রে করে নিন। সারা রাত চুল ম্যানেজেবল থাকবে। ঘুম থেকে উঠে চুলের পেছনে অনেকটা সময় ব্যয় করতে হবে না।

পছন্দসই একটি হেয়ারস্টাইল রপ্ত করুন

সকালে ঘুম থেকে উঠেই ঢেউ খেলানো চুল দেখতে কার না ভালো লাগে? কিন্তু আমাদের সকলের চুল কেমন যেন নেতিয়ে থাকে সারা রাত বালিশে লেপটে থাকার পর। তাই না? এ সমস্যার সমাধান কিন্তু খুব সহজ। রাতে ঘুমানোর আগে হালকাভাবে বেণি করে ঘুমিয়ে পড়ুন। সকালে দেখবেন কি সুন্দর ভলিউম হয়েছে চুলের। এতে হালকা করে চিরুনি বুলিয়ে আপনি একদম অফিসের জন্যে তৈরি।

মেকআপের সকল সরঞ্জাম হাতের কাছে গুছিয়ে রাখুন

আগের রাতেই ঠিক করে নিন যে আগামীকাল সকালে কেমন মেকআপ করবেন। হোক সেটি চড়া কিংবা স্নিগ্ধ মেকআপ। কিন্তু হাতের কাছে সবকিছু পরিপাটি করে গুছিয়ে রাখুন। তাহলে সকালে ফাউন্ডেশন কই, কনসিলার কই, লিপস্টিক কই বলে পুরো বাড়ি মাথায় তুলতে হবে না!

লাল লিপস্টিক বন্ধু বটে!

অনেক ধরনের কৌশল অবলম্বন করেও দেখা যায় যে মেকআপ পরিপূর্ণ করার জন্য হাতের কাছে সময় থাকে একদম কম। সেক্ষেত্রে কী করবেন? লাল লিপস্টিক হাতের নাগালেই আছে নিশ্চয়ই?

সুন্দর করে আউটলাইন এঁকে লাল লিপস্টিক লাগিয়ে নিন ঠোঁটে। চেহারায় দারুণ এক ধরনের উজ্জ্বলতা চলে আসবে।

গ্লিটার নেইলপলিশ

অনেক সময় ঘরের কাজ করতে করতে কিংবা অফিসে টাইপ করতে করতে নখের অবস্থা খুব খারাপ হয়ে যায়। এমতাবস্থায় কী করবেন? অল্প সময়ের মধ্যে তো দৌড়ে পার্লারে গিয়ে মেনিকিউর করা সম্ভব নয়। সেক্ষেত্রে নখের ভাঙা অংশে গ্লিটার নেইলপলিশ লাগাতে পারেন। এতে করে, নখের একটু স্টাইলও হবে আবার ভাঙা অংশ ঢেকেও যাবে।

অনেক প্রোডাক্টের কাজ একটির মাধ্যমে সেরে ফেলা

গোসলের পর আমরা ভেজা চুলে সেরাম ব্যবহার করি, আবার চুলের আগা ফাটা প্রতিরোধ করার জন্যে তেল দিই, আবার হিট প্রটেক্ট্যান্ট স্প্রে ব্যবহার করি। এতে করে অনেক সময় নষ্ট হয়। আপনি যেকোন একটি প্রোডাক্ট এমন খুঁজে নেবেন যেটির সাহায্যে উপরোক্ত সকল কাজই করা যাবে। আপনার সময় অপচয় অনেকটা কমে যাবে।

প্রফেশনাল হেয়ার ড্রায়ার

সাধারণ হেয়ার ড্রায়ার দিয়ে চুল শুকোতে অনেকটা সময় নষ্ট হয়। আপনি সময় বাঁচানোর জন্য এবং চুলে পছন্দ মতন স্টাইল করতে প্রফেশনাল হেয়ার ড্রায়ার ব্যবহার করতে পারেন। সময় বাঁচবে।

ফাউন্ডেশনের বদলে বিবি ক্রিম ব্যবহার করুন

প্রাইমার, ফাউন্ডেশন এবং কনসিলার ব্যবহার করতে অনেকটা সময় লাগে এবং নিখুঁত করে অ্যাপ্লাই করতে অনেকটা ঝক্কি পোহাতে হয়। আপনি এক কাজ করতে পারেন। সেটি হলো- বিবি ক্রিম ব্যবহার করতে পারেন। তাতে করে উক্ত তিনটি প্রোডাক্টের কাজ একেবারে পেয়ে যাবেন। সময়ও লাগবে কম। 

গোসলের সময়ই ময়েশ্চারাইজ করুন

গোসল করার সময়ই ময়েশ্চারাইজিং বডি ওয়াশ ব্যবহার করুন। তাতে করে তাড়াহুড়োর মধ্যে বডি লোশন ব্যবহার করতে হবে না। সময়ও বাঁচবে এবং ত্বকও নরম-কোমল থাকবে।

হেয়ার বান করতে পারেন

সকলের চুল প্রতিদিন ভালো অবস্থায় থাকে না। কিন্তু চুলের পেছনে নিশ্চয়ই অনেক সময় ব্যয় করার মত ঝক্কি অনেকেই পোহাতে চান না। সেক্ষেত্রে সুন্দর একটা হেয়ার বান কিন্তু আপনি করতেই পারেন। এতে করে স্টাইলিশ যেমন লাগবে আপনাকে সেই সঙ্গে খুব গোছানোও লাগবে।  

এই ছিলো সকালে দ্রুত তৈরি হবার আমাদের দশটি কৌশল।ব্যস্ত সকালগুলো হোক স্নিগ্ধ সবার।  

সূত্র: Femina 

প্রিয় লাইফ/ রুমানা বৈশাখী 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...