তিন কারণে ৮ মাসেই অধিনায়কত্ব ছাড়তে চান নাজমুল

প্রথম আলো প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২৪, ১৭:২৫

প্রধান কোচ পদে রদবদল ঘটে গেল। চন্ডিকা হাথুরুসিংহেকে বিদায় করে বিসিবি নতুন কোচ করেছে ফিল সিমন্সকে। এবার বিসিবিকে নতুন একজন অধিনায়কও খুঁজতে হতে পারে এবং তা তিন সংস্করণের ক্রিকেটের জন্যই! দক্ষিণ আফ্রিকা সিরিজের পর যে তিন সংস্করণের ক্রিকেটেই অধিনায়কত্বের দায়িত্ব থেকে অব্যাহতি চাইছেন নাজমুল হোসেন!


ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজের তথ্য অনুযায়ী, অধিনায়কত্ব ছাড়তে চাওয়ার কথা এরই মধ্যে অনানুষ্ঠানিকভাবে বিসিবিকে জানিয়ে দিয়েছেন নাজমুল। প্রথমে শুধু টি–টোয়েন্টির নেতৃত্ব ছাড়তে চাইলেও পরে নাকি সিদ্ধান্ত নিয়েছেন ছাড়লে তিন সংস্করণের নেতৃত্বই ছাড়বেন।


জানা গেছে, বিসিবি সভাপতি ফারুক আহমেদ এবং একাধিক বোর্ড পরিচালক ছাড়াও নাজমুলের নেতৃত্ব ছাড়তে চাওয়ার ব্যাপারে অবগত আছেন জাতীয় দলের আশপাশে থাকা দু–একজন কোচ এবং নির্বাচক কমিটির সদস্যরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চট্টগ্রামে অনুষ্ঠেয় দ্বিতীয় টেস্টের দল নির্বাচনী সভায় সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় আফগানিস্তানে সিরিজের দল নিয়েও আলোচনা করতে চেয়েছিল নির্বাচক কমিটি। কিন্তু নাজমুল নাকি তাদের বলেছেন, দক্ষিণ আফ্রিকা সিরিজের পর নতুন যিনি দলের নেতৃত্ব নেবেন, আলোচনাটা তাঁর সঙ্গে করাই ভালো।



নাজমুল গত ফেব্রুয়ারিতে তিন সংস্করণের অধিনায়কত্ব নেওয়ার পর মাত্র আট মাসই গেল। এ সময়ের মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট পর্যন্ত বাংলাদেশ দলকে ৯ টেস্টে নেতৃত্ব দিয়ে তিনটিতে জিতেছেন। জয়গুলোও আবার নিউজিল্যান্ড ও পাকিস্তানের মতো দলের বিপক্ষে। অধিনায়ক নাজমুলের নেতৃত্বে ৯ ওয়ানডে খেলে বাংলাদেশ জিতেছে ৩টিতে ও হার ৬টিতে। টি–টোয়েন্টি খেলেছে ২৪টি, যার ১০টিতে এসেছে জয়।


গত ফেব্রুয়ারিতে জাতীয় দলের অধিনায়ক হওয়ার কিছুদিন আগেই প্রথম আলোকে দেওয়া এক সাক্ষাৎকারে নাজমুল বলেছিলেন, বিসিবি তাঁকে অধিনায়ক করার প্রস্তাব দিলে তিনি চাইবেন লম্বা সময়ের জন্য দায়িত্ব নিতে, যেন দলটাকে গুছিয়ে নিতে পারেন। একই সঙ্গে বলেছিলেন, তাঁর দৃষ্টিতে তিন সংস্করণের ক্রিকেটে একজন অধিনায়ক থাকাই ভালো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us