ভারতকে উড়িয়ে সাফের সেমিফাইনালে বাংলাদেশ

আজকের পত্রিকা প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২৪, ২০:৩৫

ফুটবলপাড়ায় যখন বাংলাদেশ নারী দলের গৃহদাহ নিয়ে বেশ হইচই। ঠিক তখনই বাঁচা-মরার ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। অনেকে ভেবেছিলেন পাঁচবারের চ্যাম্পিয়নদের সঙ্গে কূলই পাবে না পিটার বাটলারের শিষ্যরা। কিন্তু কাঠমান্ডুর দশরথে সেসব ভাবনাকে ভুল প্রমাণ করে ম্যাচটা ৩-১ গোলে জিতে নেন মারিয়া-মনিকারা। এই জয়ে গ্রুপসেরা হয়েই সাফ উইমেন্স চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা।


সমীকরণটা বাংলাদেশের জন্য কঠিন ছিল না। ভারতের সঙ্গে টেনেটুনে ড্র করলেই চলত। তবে হারলেও গোলের ব্যবধান যেন বেশি না হয়। কিন্তু আগের দিনই সাংবাদিকদের আশার কথা শোনান ডিফেন্ডার কোহাতি কিসকু। ড্র নয়, জিততেই তাঁরা মাঠে নামবেন। সেই কথাটা অক্ষরে অক্ষরে পালন করেছেন মেয়েরা। ম্যাচের শুরু থেকেই আক্রমণের পসার সাজায় বাংলাদেশ। তাতে গোল পেতেও বেশি অপেক্ষা করতে হয়নি।


১৮তম মিনিটে অধিনায়ক সাবিনা খাতুনের নেওয়া কর্নার শট প্রতিপক্ষ গোলকিপার ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি। বল গোলকিপারের গ্লাভস ছুঁয়ে ডি বক্সে থাকা আফঈদা খন্দকারের সামনে পড়ে। তিনিও এমন সুযোগ হেলায় হারাননি। ঠান্ডা মাথায় নিখুঁত শটে বল জালে জড়ান এই ডিফেন্ডার। ম্যাচে লিড নেয় বাংলাদেশ।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us