স্ত্রী-সন্তান ও স্বজনদের সঙ্গে সময় কাটাতে কারাগারে ‘ফ্যামিলি হাউস’

আজকের পত্রিকা প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২৪, ২১:৩৭

কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেশের প্রধান কারাগার কমপ্লেক্সের মধ্যে একটি নতুন সুবিধা চালু করতে যাচ্ছেন। বন্দীদের পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর ব্যবস্থা করে দেবে প্রকল্পটি। একে পরিচয় করিয়ে দেওয়া হয়েছে ‘ফ্যামিলি হাউস’ নামে।


স্বরাষ্ট্র মন্ত্রণালয়েরে কারেকশনাল ইনস্টিটিউশনস অ্যান্ড এনফোর্সমেন্টের সহকারী আন্ডার সেক্রেটারি ব্রিগেডিয়ার জেনারেল ফাহদ আল-ওবায়েদ জানান, বন্দীদের আইনিভাবে পরিবারের সঙ্গে সময় কাটানোর ব্যবস্থা করে দিতে ‘ফ্যামিলি হাউস’ নামের একটি প্রকল্প বাস্তবায়ন করতে প্রস্তুত তাঁরা। ন্যাশনাল ব্যুরো ফর হিউম্যান রাইটস এবং হিউম্যান কনস্ট্রাকশন সোসাইটির সহযোগিতায় কারাগার কমপ্লেক্সের মধ্যে প্রস্তুত করা জায়গার এই উদ্যোগটি বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে।


কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় শিক্ষার মাধ্যমে বন্দীদের পুনর্বাসনের প্রচেষ্টার অংশ হিসেবে একটি নতুন শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেছে। মঙ্গলবার চালু হওয়া ‘সাপোর্ট দেম’ উদ্যোগটি মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক উভয় স্তরেই পুরুষ এবং নারী বন্দীদের তাদের পড়াশোনা চালিয়ে যাওয়ার সুযোগ করিয়ে দিচ্ছে। এটি উদ্বোধনের ফাঁকে এক সংবাদ বিবৃতিতে আল-ওবায়েদ নতুন এই ফ্যামিলি হাউস প্রকল্পের বিষয়ে জানান।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us