দেড় যুগে পশ্চিম রেলের ২৩ ট্রেন বন্ধ

যুগান্তর প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২৪, ২১:১৯

দেড় যুগে পশ্চিম রেলের ২৩টি ট্রেন বন্ধ হয়ে গেছে। ২০০৬ থেকে ২০২৪ সাল পর্যন্ত ১৮ বছরে ট্রেনের কোচ, ইঞ্জিন এবং জনবল সংকটে বেশিরভাগ ট্রেন বন্ধ হয়েছে। 


গত ২৮ সেপ্টেম্বর পশ্চিম রেলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট আব্দুল আউয়াল এক প্রতিবদেন এসব তথ্য উল্লেখ করেছেন। বাংলাদেশ রেলওয়ের পরিচালকের (পরিবহন) কাছে ওই প্রতিবেদন পাঠানো হয়েছে।


প্রতিবেদনে দেখা গেছে, ২০০৬ সালের ১২ মে প্রথম কোচ, ইঞ্জিন ও জনবল সংকটে লালমনিরহাট-বুড়িমারি-লালমনিরহাট রুটের মিশ্র ৪৫১/৪৫২ লোকাল ট্রেনটি বন্ধ হয়ে যায়। সর্বশেষ গত ১৫ আগস্ট সিরাজগঞ্জ-ঢাকা রুটের সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি বন্ধ হয়ে যায়। সিরাজগঞ্জ বাজার স্টেশন ভাঙচুর ও অগ্নিসংযোগের কারণে এই ট্রেনটি বন্ধ করে দেওয়া হয়।



প্রতিবেদনে বলা হয়, ২০০৯ সালের ১ ডিসেম্বর পার্বতীপুর-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রুটের একটি এবং লালমনিরহাট-পার্বতীপুর রুটের একটি লোকাল ট্রেন কোচ, ইঞ্জিন ও জনবল সংকটে বন্ধ করা হয়। একই কারণে ২০১০ সালের ১৬ মে বন্ধ হয় লালমনিরহাট-পার্বতীপুর ও লালমনিরহাট-বুড়িমারি রুটের আরও দুটি লোকাল ট্রেন। ২০১১ সালের ১৫ মার্চ পার্বতীপুর-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রুটের একটি ও ২০১১ সালের ১ জুলাই লালমনিরহাট-পার্বতীপুর রুটের আরও দুটি লোকাল ট্রেন বন্ধ হয় একই কারণে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us