এনায়েত উল্যাহর ইশারায় বাস চলত, বন্ধ হতো

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৯

সদ্য বিদায়ী আওয়ামী লীগ সরকারের আমলে বিরোধী দলের ডাকা হরতাল-অবরোধের সময় বাস চালানোর ঘোষণা দেওয়া হতো। অন্যদিকে, সরকারবিরোধী কোনো বড় জমায়েতের আগে হুট করে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত আসত। মূলত বাস-মালিকদের সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি থেকে আসা এমন সিদ্ধান্তে সাধারণ বাস-মালিক ও পরিবহন শ্রমিক থেকে শুরু করে সাধারণ যাত্রীরা পড়তেন চরম ভোগান্তিতে।


মালিক ও পরিবহন শ্রমিকদের ভাষ্য অনুযায়ী, অনেকটা তাদের ইচ্ছার বিরুদ্ধে বাস চালানো বা বন্ধ রাখার মতো সিদ্ধান্ত দিতেন মালিক সমিতির নেতারা। বাধ্য হয়ে সেই সিদ্ধান্ত মাথা পেতে নিতে হতো সাধারণ বাস-মালিক ও পরিবহন শ্রমিকদের। ফলে তারা তাদের নিয়মিত আয় থেকে বঞ্চিত হতেন। জানা যায়, সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহর নামে মালিক সমিতির প্যাডে এমন নির্দেশনা দেয়া হতো।


সাধারণ যাত্রীদের স্বার্থ রক্ষাকারী সংগঠনের নেতাদের অভিযোগ, বিগত সরকারের আমলে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি পরিবহন খাতকে রাজনীতিকীকরণের মধ্য দিয়ে সাধারণ মানুষকে জিম্মি করা হয়েছে। পাশাপাশি সরকারের অনৈতিক উদ্দেশ্য হাসিলের হাতিয়ার হিসেবে ব্যবহার করা হয়েছে প্রতিষ্ঠানটি। এমন সংকীর্ণ মনোভাব থেকে সংগঠনটির বের হয়ে আসা প্রয়োজন।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us