১৭ উইকেটের দিনে ব্যাকফুটে বাংলাদেশ

যুগান্তর প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৮:২৬

চেন্নাই টেস্টের দ্বিতীয় দিনে ১৭ উইকেট পতন হয়েছে। এর মধ্যে বাংলাদেশের ১০টি ও ভারতের ৭টি। ৬ উইকেটে ৩৩৯ রান নিয়ে দিন শুরু করা ভারত শেষ চার ব্যাটারকে খুইয়েছে ৩৭ রানে। বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে ১৪৯ রানে অলআউট হয়েছে। আর ভারত দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষের আগ পর্যন্ত করেছে ৩ উইকেটে ৮১ রান। দ্বিতীয় ইনিংসে তাদের লিড ৩০৮। ব্যাকফুটে থেকেই তাই দ্বিতীয় দিন শেষ করতে হলো নাজমুল হোসেন শান্তর দলকে।


যদিও শেষবেলায় বাংলাদেশের ক্রিকেটার ও কোচদের মুখে হাসি দেখা গেছে। দ্বিতীয় ইনিংসে ভারতের টপ অর্ডারের তিন ব্যাটারের উইকেট তুলে নেওয়ার তৃপ্তি থেকেই হয়ত সেই হাসি। তবে এর আগে যে ফলো অনের জন্য নির্ধারিত রান পর্যন্তও পৌঁছাতে পারেনি দল, সেটা নিশ্চয়ই ভোগাবে ক্রিকেটারদের।



রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজার দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম দিনের বিপর্যয় কাটানো ভারত দ্বিতীয় দিনে খুব বেশি রান স্কোরবোর্ডে যোগ করতে পারেনি। দ্বিতীয় দিনের সকালে ভারতের শেষ চার উইকেটের তিনটি তুলে নেন তাসকিন আহমেদ, অন্যটি যায় হাসান মাহমুদের ঝুলিতে। সে উইকেটের মাধ্যমে ফাইফার পূর্ণ হয় তার। ১১৩ রান করে সাজঘরের পথ ধরেন অশ্বিন, ৮৬ রান আসে জাদেজার ব্যাটে।


জবাব দিতে নেমে বাংলাদেশের ব্যাটিংয়ের সে কী ত্রাহি অবস্থা। জশপ্রীত বুমরাহর দাপুটে বোলিংয়ে ১৪৯ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। সর্বোচ্চ ৩২ রান আসে সাকিবের ব্যাটে, ২৭ রানে অপরাজিত থাকেন মিরাজ। ৫০ রানে ৪ উইকেট নেন বুমরাহ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us