ভারত সফরে বাংলাদেশের টেস্ট স্কোয়াডে নতুন মুখ জাকের, নেই শরীফুল

প্রথম আলো প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩৩

ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। সর্বশেষ পাকিস্তান সিরিজের দল থেকে চোটের কারণে বাদ পড়েছেন শরীফুল ইসলাম। কুঁচকির চোট থেকে এখনো সেরে ওঠেননি এই বাঁহাতি পেসার। ভারত সিরিজের দলে প্রথমবার টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান জাকের আলী।


টেস্টে অভিষেকের অপেক্ষায় থাকা জাকের টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে ১৭টি ম্যাচ খেলেছেন। প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ৪৯টি। ৪ সেঞ্চুরিতে ৪১.৪৭ গড়ে রান করেছেন ২৮৬২। গত মাসে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ১৭২ রানের ইনিংস খেলেছিলেন জাকের।



পাকিস্তান সফরে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টের পরই কুঁচকিতে অস্বস্তিবোধের কথা টিম ম্যানেজমেন্টকে জানিয়েছিলেন শরীফুল। এরপর মেডিকেল পরীক্ষার মাধ্যমে বাঁহাতি এই পেসারের চোট ধরা পড়ে। জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম তাঁর চোট নিয়ে তখন বলেছিলেন, ‘এসব চোটে সেরে উঠতে সাধারণত ১০ দিন লাগে, সে পুনর্বাসনপ্রক্রিয়া শুরু করেছে।’ সে হিসাবে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই সুস্থ হওয়ার কথা ছিল শরীফুলের, তবে সেটি আর হয়নি। তাতে গুরুত্বপূর্ণ এই সিরিজে দলের অন্যতম সেরা পেসারের বোলিং মিস করতে যাচ্ছে বাংলাদেশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us