১৩ শতাংশ সাইট ডাউন, প্রস্তুত ভিস্যাট : নাহিদ

digibanglatech.news প্রকাশিত: ২২ আগস্ট ২০২৪, ১২:৫৮

স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত জাতীয় সংকটের এই সময় দায়িত্ব পালনে কারো অবহেলা তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে বলে হুঁশিয়ার করেছেন অন্তর্বর্তী সরকারের তিনটি মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম। একইসঙ্গে অপটিক্যাল ফাইবার ড্যামেজ হওয়ার কারণে বন্যাদুর্গত কয়েকটি উপজেলায় নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়েছে বলেও জানিয়ছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা। বলেছেন, বন্যাদুর্গত এলাকার ১৩ শতাংশ সাইট ডাউন আছে। ব্যাকআপ দিতে জেনারেটর ব্যবহার করা হচ্ছে। নেটওয়ার্ক একবারে বিচ্ছিন্ন হলে ১০টি ভিএসএটি (VSAT) প্রস্তুত আছে। সংশ্লিষ্ট এলাকায় মোবাইল নেটওয়ার্ক ফ্রি করতে নির্দেশনা দেওয়া আছে।


বৃহস্পতিবার উপদেষ্টার বরাত দিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের বার্তায় এসব তথ্য জানানো হয়।


এর আগে ভোরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কার্যালয়ে গিয়ে অনতিবিলম্বে বন্যাদুর্গত এলাকায় সরকারি-বেসরকারি স্পিড বোট পাঠানোসহ পাঁচ দফা দাবি জানান তথ্য ও সম্প্রাচার, ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি উপদেষ্টা।


নাহিদ ইসলাম বলেন, জাতির ক্রান্তিলগ্নে আপনারা নিজ নিজ অবস্থান থেকে নেমে পড়ুন। সব বাহিনী উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করুন। আপনাদের যেন আর নির্দেশনা দেওয়া না লাগে। শিক্ষাপ্রতিষ্ঠান, ব্যবসাপ্রতিষ্ঠান, রাজনৈতিক ও সব শ্রেণির মানুষকে তিনি এগিয়ে আসার আহ্বান জানান তিনি।


এ সময় বন্যাদুর্গত এলাকায় দ্রুত সরকারি-বেসরকারি স্পিড বোট পাঠানোসহ পাঁচ দফা দাবির বাস্তবায়ন না হলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কার্যালয় থেকে যাবেন না বলে জানান তথ্য উপদেষ্টা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us