একসঙ্গে জন্ম ও বেড়ে ওঠা, একসঙ্গেই স্বর্ণপদক

প্রথম আলো প্রকাশিত: ১৯ মে ২০২৪, ১৩:০৬

আফিয়া আলম ও লামিয়া আলম যমজ বোন। তাঁদের বয়সের পার্থক্য মাত্র ৬০ সেকেন্ড। দুজনের বেড়ে ওঠা, স্কুল-কলেজ, দুষ্টুমি-খুনসুটি—সবকিছুতেই এক বোন আরেক বোনের সঙ্গী, যাকে বলে মানিকজোড়। বিশ্ববিদ্যালয়জীবনেও এর ব্যত্যয় ঘটেনি। দুজনই ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে ভর্তি হয়েছেন। প্রতি সেমিস্টারে ভালো ফল করেছেন। সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তনে আচার্য স্বর্ণপদকটাও (চ্যান্সেলর গোল্ড মেডেল) একসঙ্গে ঝুলিতে পুরেছেন তাঁরা।


যে কারণে স্বর্ণপদক


ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ব্যবসায় প্রশাসন বিভাগে পড়াশোনা করেছেন আফিয়া। স্নাতকে সর্বোচ্চ সিজিপিএ ‘চারে চার’ পেয়ে স্বর্ণপদকের জন্য মনোনীত হন। অন্যদিকে লামিয়ার পড়াশোনার বিষয় ছিল ফার্মেসি। বিভাগের সর্বোচ্চ সিজিপিএ ৩ দশমিক ৯৯ পাওয়ায় আচার্য স্বর্ণপদকের যোগ্য হন তিনি।


প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরীর হাত থেকে ৪ মে স্বর্ণপদক গ্রহণ করেন দুই বোন। স্মরণীয় সেই মুহূর্ত প্রসঙ্গে আফিয়া আলম বলেন, ‘এটা ভাষায় প্রকাশ করার মতো নয়। অভিভাবকদের সামনে স্বর্ণপদক নেওয়া আসলেই গর্বের বিষয়। এটা সামনের দিনে আরও ভালো করার জন্য আমাকে প্রেরণা দেবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us