You have reached your daily news limit

Please log in to continue


ইসরায়েলে আর হামলা চালাবে না, লক্ষ্য অর্জিত ইরানের

ইসরায়েলে আক্রমণের সব লক্ষ্যই অর্জিত হয়েছে। দেশটিতে আর হামলা চালানো হবে না। এমনটাই জানিয়েছে ইরানের সশস্ত্র বাহিনী। ইরানের সশস্ত্র বাহিনীর প্রধান জেনারেল মোহাম্মদ বাঘেরি বলেছেন, গতকাল শনিবার রাতে ইরান যেসব লক্ষ্য নিয়ে ইসরায়েলে হামলা চালিয়েছিল, তা অর্জিত হয়েছে। 

গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি কনস্যুলেটে বিমান হামলা হয়। এতে ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) আল-কুদস ফোর্সের দুই শীর্ষ জেনারেলসহ সব মিলিয়ে ১১ জন নিহত হন। ইসরায়েল আনুষ্ঠানিকভাবে এই হামলার দায় স্বীকার না করলেও ইরান ইসরায়েলকেই এর জন্য দায়ী করে আসছে। 

জবাবে গতকাল শনিবার ইসরায়েলকে লক্ষ্য করে একসঙ্গে বেশ কয়েকটি ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। গতকাল শনিবার রাতে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানায়, ইরান ইসরায়েলকে লক্ষ্য করে ড্রোন ও ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে। 

এই হামলাকে সফল বলে আখ্যা দিয়েছেন ইরানের সশস্ত্র বাহিনীর প্রধান জেনারেল মোহাম্মদ বাঘেরি। আজ রোববার ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে জেনারেল বাঘেরি বলেছেন, ‘অপারেশন ট্রুথফুল প্রমিজ...গতকাল রাত থেকে আজ সকাল পর্যন্ত সফলভাবে শেষ হয়েছে এবং এর সব লক্ষ্য অর্জন করেছে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন