মাইক্রোওয়েভে করতে পারেন এই ৫ কাজ

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:২৪

ঝটপট খাবার গরম করতে মাইক্রোওয়েভ ওভেনের জুড়ি নেই। আবার নানা পদও সহজেই এতে রান্না করে ফেলা যায়। তবে জানেন কি সময় বাঁচাতে যন্ত্রটি আরও নানাভাবে হেঁশেলের কাজে আসতে পারে? জেনে নিন কোন কোন কাজে আপনাকে সাহায্য করতে পারে মাইক্রোওয়েভ।



  • লেবু থেকে পুরোপুরি রস বের করা বেশ সময়সাপেক্ষ কাজ। একটি বাটিতে লেবু দু’টুকরো করে কেটে মাইক্রোওয়েভে ২০ সেকেন্ড ঘুরিয়ে নিন। দেখবেন সহজেই লেবুর রস বেরিয়ে আসছে।

  • পেঁয়াজ কাটতে গেলেই অঝরে ঝরতে থাকে চোখের পানি। তার উপর বাড়িতে অতিথি এলে একসঙ্গে অনেকখানি পেঁয়াজ কাটা অনেক ঝক্কির কাজ। পেঁয়াজের খোঁসা ও ধার ছাড়িয়ে দু’টুকরো করে নিন। এরপর ৩০ সেকেন্ডের জন্য পেঁয়াজগুলো মাইক্রোওয়েভে গরম করে নিন। এরপর কাটলে আর চোখে পানি আসবে না। 

  • চিড়াভাজা, চানাচুর কিংবা আলুর চিপস অনেক দিন বাসায় থাকলে কিংবা ঠিক মতো সংরক্ষণ করা না হলে নরম হয়ে যায়। তখন ফেলে দেওয়া ছাড়া উপায় থাকে না। এ ক্ষেত্রে একটি পেপার ন্যাপকিনে সেগুলো মুড়ে ৩০ সেকেন্ড মাইক্রোওয়েভে গরম করে নিন। আবার মচমচে হয়ে যাবে মুখোরোচক খাবারগুলো।

  • রসুনের খোসা ছাড়াতে বিরক্তি লাগে? রসুনের কোয়াগুলো মাইক্রোওয়েভে ৩০ সেকেন্ড ঘুরিয়ে নিন। সহজে ছাড়িয়ে ফেলতে পারেন রসুনের খোসা।

  • বাসি রুটি ফ্রিজে রাখলেই শক্ত হয়ে যায়। সে ক্ষেত্রে রুটির উপর সামান্য পানি ছিটিয়ে ৩০ সেকেন্ড মাইক্রোওয়েভে ঘুরিয়ে নিলেই একেবারে টাটকা হয়ে যাবে বাসি রুটি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us