পারছে না ইসি

দৈনিক আমাদের সময় সৈয়দ ইশতিয়াক রেজা প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২৩, ১৬:৩২

আগামী ৭ জানুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে গত ১৮ ডিসেম্বর থেকে শুরু হয়েছে নির্বাচনি প্রচারণা। বিএনপি, বাম জোট এবং আরও অনেকে নির্বাচনে আসেনি, তারা নির্বাচন বর্জন করেছে। বলতে গেলে শাসক দল হিসেবে আওয়ামী লীগের জন্য ফাঁকা মাঠ। সব খেলোয়াড় নিজেদের। কিন্তু তবুও এই খেলায় ফাউলের অন্ত নেই।


হুমকি-পাল্টাহুমকি তো আছেই, এলাকা দখলের জন্য মরিয়া হয়ে প্রার্থীদের মুখ থেকে উচ্চারিত হচ্ছে ভয়ঙ্কর সব সহিংস কথাবার্তা। বোমা-গুলি, আগুন দেওয়া থেকে শুরু করে খুন-জখম-সহিংসতার কোনো ধরনের প্রকাশই বাকি নেই।


প্রায় সব প্রার্থীই আওয়ামী লীগের বা আওয়ামী লীগের অনুগত। নির্বাচনে ৩০০ আসনে শেষ পর্যন্ত প্রার্থীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮৯৬ জন। এর মধ্যে আওয়ামী লীগের দলীয় প্রার্থী আছে ২৬৩ আসনে। দলটির আরও ২৬৯ জন নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে আছেন; যারা ইতোমধ্যে আওয়ামী স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে পরিচিতি পেয়েছেন। ২৮ জন বর্তমান সংসদ সদস্যও রয়েছেন, যারা এবার দলের মনোনয়ন পাননি। অর্থাৎ ৩০০ আসনে শাসক দলেরই প্রার্থী ৬০০-এর ওপরে। এদের সবারই আওয়ামী লীগের পদ-পদবি আছে, এলাকায় আধিপত্য আছে, শক্তি দেখানোর মতো সামর্থ্য আছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us