পছন্দের মানুষটি কি আপনার জন্য সঠিক?

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২৩, ১৩:১৯

যদিও প্রেম একটি সুন্দর এবং শক্তিশালী শক্তি, তবে এটি সব সময় সুখের হয় না। কখনও কখনও এমনকিছু বিষয় আপনার সামনে আসতে পারে যখন বুঝতে পারবেন, পছন্দের মানুষটি আসলে আপনার জন্য নয়। সঠিক মানুষকে জীবনে বেছে নিতে পারাটা অনেক বড় বিষয়। কারণ ভালোবাসার সঙ্গে আবেগ জড়িয়ে থাকে। আর আবেগের বশে সঠিক সিদ্ধান্ত নেওয়া সব সময় সম্ভব হয় না। চলুন জেনে নেওয়া যাক আপনার পছন্দের মানুষটি আপনার জন্য সঠিক কি না-


১. অবিরাম সমালোচনা এবং নেতিবাচকতা


একটি সুস্থ সম্পর্কে পারস্পরিক শ্রদ্ধা থাকে। যখন আপনার সঙ্গী ক্রমাগত আপনার সমালোচনা করে বা আপনার কৃতিত্বকে ছোট করে কথা বলে, তখন এটি একটি লক্ষণ যে তার নেতিবাচকতা আপনার ওপর ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। এই ধরনের আচরণ আত্মসম্মান নষ্ট করে, সন্দেহ এবং নেতিবাচকতার পরিবেশ তৈরি করে, শেষ পর্যন্ত সম্পর্কের ভাঙন ডেকে আনতে পারে।


২. সবকিছুতেই মতবিরোধ


যেকোনো সম্পর্কের ক্ষেত্রে আপস অপরিহার্য হলেও, মূল মূল্যবোধ এবং লক্ষ্যের মধ্যে মৌলিক পার্থক্য সমস্যার সৃষ্টি করতে পারে। যদি আপনার সঙ্গীর আকাঙ্ক্ষা এবং অগ্রাধিকার আপনার সঙ্গে সাংঘর্ষিক হয়, তবে বুঝে নেবেন আপনাদের পথ ভিন্ন। মতবিরোধ অনিবার্য, কিন্তু যখন তা অসঙ্গতিপূর্ণ মূল্যবোধ এবং লক্ষ্যের কারণে তৈরি হয়, তখন বারবার ঝগড়াঝাটি বা ভুল বোঝাবুঝি হতে পারে। যা দু’জনকেই হতাশার দিকে নিয়ে যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us