গুপ্ত হামলা–হত্যা : আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কেন নির্বিকার

প্রথম আলো সম্পাদকীয় প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২৩, ১০:১৪

নির্বাচন সামনে রেখে দেশের বিভিন্ন স্থানে গুপ্ত হামলার ঘটনা ঘটে চলেছে। বিশেষ করে উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় এই হামলা মারাত্মক রূপ নেওয়ার পরও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিষ্ক্রিয়তা নানা প্রশ্নের জন্ম দিয়েছে। 


প্রথম আলোর খবর থেকে জানা যায়, গত শনিবার বগুড়ার আদমদীঘি উপজেলার বাহাদুরপুর গ্রামের নিজ বাড়ি থেকে হেঁটে গ্রামের পাশে পুকুরে যাওয়ার সময় আবদুর রশিদ (৬০) নামের এক মৎস্যচাষির ওপর হামলা চালিয়ে গুরুতর জখম করে মুখোশধারীরা। পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী দুজনকে আটক করে পুলিশে দেন। এ সময় তাঁদের কাছ থেকে দুটি রড উদ্ধার করা হয়। 

ওই ঘটনায় আহত মৎস্যচাষির ছেলে রফিকুল ইসলাম বাদী হয়ে রোববার আদমদীঘি থানায় আটক দুই যুবকের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও ছয়জনকে আসামি করে মামলা করেন। আহত আবদুর রশিদ বর্তমানে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বাদীর অভিযোগ, ‘পুলিশ মামলা নিতে অনেক গড়িমসি করেছে। পরে মামলা নিলেও এজাহারে আমরা যা লিখেছিলাম, সেটার অনেক জায়গায় পরিবর্তন করে এজাহার নিয়েছে পুলিশ। এ ছাড়া গ্রেপ্তার দুই ব্যক্তির কাছ থেকে রড ও চাকু পাওয়া যাওয়ার পরও পুলিশ এখন পর্যন্ত তাঁদের বিরুদ্ধে রিমান্ড আবেদন করেনি।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us