৫ বছরে ২৩ প্রকল্প বাগিয়েছেন ঠিকাদার এমপি, শেষ করেছেন মাত্র ৩টির কাজ

আজকের পত্রিকা প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩, ১১:৩৩

কয়রা-পাইকগাছা উপজেলা নিয়ে খুলনা-৬ আসন। এই আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবু তাঁর ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জামান এন্টারপ্রাইজের মাধ্যমে ২৩টি প্রকল্পের ২৪ কোটি ১৭ লাখ টাকার উন্নয়ন প্রকল্পের কাজ পান। মেয়াদ বাড়িয়েও এর মধ্যে ২০টি প্রকল্পের কাজ শেষ হয়নি। নির্মাণকাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগও রয়েছে। তবে সংসদ সদস্য নিজেই ঠিকাদার হওয়ায় উন্নয়ন প্রকল্পের কাজের দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মকর্তারা যথাযথ তদারকি করতে পারছেন না। এতে তাঁরাও বিব্রত।


সংসদ সদস্য হওয়ার আগে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন আক্তারুজ্জামান বাবু। একাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। বর্তমানে এই নেতা জেলা আওয়ামী লীগের সদস্য। উপজেলা প্রকৌশলীর কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা যায়, এই পাঁচ বছরে মেসার্স জামান এন্টারপ্রাইজ কয়রায় ৬টি প্রকল্পের ৬ কোটি ৮৮ লাখ ১৭ হাজার ৮৬৯ টাকা ও পাইকগাছায় ১৭টি প্রকল্পের ১৭ কোটি ২৮ লাখ ৮৪ হাজার ২০৩ টাকার কাজ পায়। এর বাইরেও প্রভাব খাটিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের নামে প্রকল্পের কাজ নেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। 


মেয়াদ বাড়ে, কাজ শেষ হয় না কয়রার উত্তর বেদকাশী বড়বাড়ি বাজার থেকে কয়রা পুকুরপাড় পর্যন্ত সড়কের কার্পেটিংয়ের কাজ করছে মেসার্স জামান এন্টারপ্রাইজ। ১ কোটি ৭৪ লাখ ৯৫ হাজার ৭৬ টাকার কাজটির মেয়াদ ছিল চলতি বছরের ৯ মার্চ পর্যন্ত। পরে এর মেয়াদ চলতি বছরের ৩০ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়। তবে কাজ ৬০ শতাংশ সম্পন্ন হয়েছে। বর্তমানে নির্মাণকাজ বন্ধ রয়েছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us