বার বার আমি মঞ্চেই ফিরতে চেয়েছি, ফিরেছি: আসাদুজ্জামান নূর

ডেইলি স্টার প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২৩, ১৫:৩২

কোথাও কেউ নেই নাটকের বাকের ভাই, অয়োময়ের মীর্জা কিংবা মাটির পিঞ্জিরার নান্দাইলের ইউনুস-খ্যাত অভিনেতা আসাদুজ্জামান নূর। বাংলাদেশের বিখ্যাত অভিনেতা তিনি। মঞ্চ, টিভি নাটক, চলচ্চিত্র, বেতার নাটক, ওয়েব ফিল্মে নন্দিত হয়েছেন।


সম্প্রতি নতুন একটি সিনেমায় অভিনয় করেছেন তিনি।


স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত গুণী অভিনেতা আসাদুজ্জামান নূর সম্প্রতি কথা বলেছেন তার অভিনয় ও ব্যক্তিগত জীবনের নানা দিক নিয়ে।


একজন শিল্পীর অভিনয়ের ক্ষুধা কি মেটে?


আসাদুজ্জামান নূর: না, শিল্পীর ক্ষুধা কখনো মেটে না। বার বার ওই জায়গায় ফিরতে ইচ্ছে করে। শিল্পীর ক্ষুধা থেকেই যায়। থাকাটাই স্বাভাবিক। একটি নাটকে বা সিনেমায় যত ভালো অভিনয় করা হোক না কেন, পরের কাজটির জন্য আকাঙ্ক্ষা আরও বেড়ে যায়। ফলে শিল্পীর ক্ষুধা কখনো মেটে না।


বেতার নাটক, চলচ্চিত্র, টিভি নাটক ও মঞ্চে সুদীর্ঘকাল ধরে অভিনয় করেছেন। সবচেয়ে প্রিয় জায়গা কোনটি?


আসাদুজ্জামান নূর: অবশ্যই মঞ্চ। মঞ্চে অভিনয় করার আলাদা একটা আনন্দ আছে। সরাসরি দর্শকদের ভালোবাসা পাওয়া যায়। দর্শকরা কতটুকু গ্রহণ করলেন, তা সরাসরি দেখা সম্ভব। বার বার আমি মঞ্চেই ফিরতে চেয়েছি। রিমান্ড নামে নতুন একটি নাটক করছি মঞ্চে। আমার চরিত্রটি একজন লেখকের। রিমান্ড নাটকটি করে অনেক ভালো লাগছে। নাটকটি আমার জন্য খুব শ্রমসাধ্য ব্যাপার ছিল। তারপরও করেছি। একজন পারফরমার হিসেবে এই নাটকটি করে আমি তৃপ্ত।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us