ম্যাথিউসের ‘টাইমড আউট’ ঘিরে যা কিছু জিজ্ঞাসা ও উত্তর

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৭ নভেম্বর ২০২৩, ১২:৪১

আন্তর্জাতিক ক্রিকেটের ১৪৬ বছরের ইতিহাসে কোনো আউট যখন প্রথমবার হয়, সেটি নিয়ে তুমুল আলোচনা এমনিতেই হওয়ার কথা। অ্যাঞ্জেলো ম্যাথিউসের ‘টাইমড আউট’ নিয়ে আরও বেশি তোলপাড় এটিকে ঘিরে ঘটনাপ্রবাহের কারণে। হেলমেটের স্ট্র্যাপ ছিড়ে যাওয়া, ম্যাথিউসের বিস্ময়, মাঠের বাইরে গিয়ে হেলমেট ছুঁড়ে ফেলা, ম্যাচের মাঝবিরতিতে আম্পায়ার এড্রিয়ান হোল্পস্টকের দেওয়া ব্যাখ্যা নিয়ে বিভ্রান্তি, ম্যাচ শেষে সাকিবের প্রতিক্রিয়া ও ম্যাথিউসের বিস্ফোরক সব মন্তব্য- সব মিলিয়ে ঘটনার ঘনঘটা চলছেই।


এই ঘটনার রেশ চলবে হয়তো আগামী অনেক দিনও। ম্যাথিউস তো জানিয়েই দিয়েছেন, তাদের দল থেকে আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হবে। এই প্রবাহের সঙ্গে তাল মেলাতে পুরো ঘটনা আদ্যন্ত দেখে নেওয়া যেতে পারে আরেকবার।


নিয়ম:


কোনো ব্যাটসম্যান আউট হওয়ার বা অবসর নেওয়ার পর থেকে ২ মিনিটের মধ্যে পরবর্তী ব্যাটসম্যানকে ক্রিজে গিয়ে বল খেলার জন্য প্রস্তুত হতে হবে। আগে সময়টা ছিল তিন মিনিট। গত সেপ্টেম্বরে টেস্ট ও ওয়ানডের জন্য তা কমিয়ে ২ মিনিটে নামিয়ে আনে আইসিসি। টি-টোয়েন্টির জন্য সময়টি দেড় মিনিট।


মূল ঘটনা :


সেটি শ্রীলঙ্কার ইনিংসের ২৫তম ওভার। সাকিব আল হাসানের ওভারের দ্বিতীয় বলে আউট হয়ে যান সাদিরা সামারাউইক্রামা। ক্রিজে যান অ্যাঞ্জেলো ম্যাথিউস। সতীর্থ চারিথ আসালাঙ্কার সঙ্গে হাত মিলিয়ে ব্যাটিংয়ের জন্য স্ট্রাইক প্রান্তে যান তিনি। তখন পর্যন্ত স্বাভাবিকই ছিল সব কিছু।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us