You have reached your daily news limit

Please log in to continue


দক্ষিণ আফ্রিকার জয়ের পথে ‘ট্রাফিক জ্যাম’ মাহমুদউল্লাহর সর্বোচ্চটা কি নিতে পারছে বাংলাদেশ

‘মনে করুন, আপনার বাসা মাত্র ১৫ মিনিট দূরের পথ। কিন্তু ট্রাফিক জ্যামের কারণে আপনি প্রায় আড়াই ঘণ্টা আটকে রইলেন। ইনিংসটি দেখে তেমনই মনে হয়েছে। দক্ষিণ আফ্রিকা জয় থেকে মাত্র ১৫ মিনিটের দূরত্বে ছিল, তবু অনেকটা সময় লেগে গেছে। শেষ পর্যন্ত তারা ১৪৯ রানে জিতেছে ঠিকই, একজন ব্যক্তি ট্রাফিক জ্যামের মতো বাধা হয়ে দাঁড়িয়ে ছিলেন। তিনি ১১১ রানের ইনিংস খেলে আউট হওয়া মাহমুদউল্লাহ। হ্যাঁ, (দক্ষিণ আফ্রিকার) জয়টা একপেশে। কারণ, ব্যবধান ১৪৯ রানের, কিন্তু সেটি পেতে অনেক অনেক দেরি হয়েছে।’

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে গতকাল বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচ শেষে সংবাদমাধ্যম ‘ক্রিকবাজ’-এর সঞ্চালক এসব কথা বলেই ‘পোস্ট ম্যাচ শো’ অনুষ্ঠান শুরু করেন। বাংলাদেশের রাজধানী ঢাকার চিরায়ত ট্রাফিক জ্যামকে রূপক উদাহরণ হিসেবে টেনে তিনি এ কথা বলেছেন কি না, তা কে জানে! তবে উদাহরণটি কিন্তু মোক্ষম।

দক্ষিণ আফ্রিকার ৩৮২ রান তাড়া করতে নেমে ৪২ রানে ৪ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। সেটা কিছুক্ষণের মধ্যেই পরিণত হয় ৫ উইকেটে ৫৮। তখন মনে হয়েছিল, খুব দ্রুতই গুটিয়ে যাবে বাংলাদেশের ইনিংস। কিন্তু ছয়ে নামা মাহমুদউল্লাহ ১১১ বলে ১১১ রানের ইনিংসে বাংলাদেশের হার ঠেকাতে না পারলেও দক্ষিণ আফ্রিকার জয় যতটা সম্ভব বিলম্বিত করেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন