শাদাবকে সরাও, উসামাকে আনো: পাকিস্তানের সাবেকদের পরামর্শ

প্রথম আলো প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২৩, ১০:৩৯

ব্যাট হাতে ৫ বলে ২ রান আর বল হাতে ৪ ওভারে ৩১ রানে উইকেটশূন্য—এই হচ্ছে ভারতের বিপক্ষে শাদাব খানের পারফরম্যান্স। শুধু ভারত ম্যাচে নয়, পাকিস্তানের সহ–অধিনায়কের কাছ থেকে দল ভালো পারফরম্যান্স পায়নি নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কা ম্যাচেও। সব মিলিয়ে ৩ ম্যাচে ওভারপ্রতি ৬.৫৫ রান খরচে শাদাবের শিকার মাত্র ২ উইকেট।


বিশ্বকাপের মতো মঞ্চে এমন ফর্মহীন থাকা একজনকে আর একাদশে রাখার প্রয়োজন দেখেন না পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। তাঁদের পরামর্শ, সামনের ম্যাচে শাদাবের জায়গায় যেন লেগ স্পিনার উসামা মিরকে খেলানো হয়। শাদাবের বদলে উসামাকে খেলানোর পক্ষে এরই মধ্যে কথা বলেছেন মিসবাহ–উল–হক, শহীদ আফ্রিদি, ওয়াহাব রিয়াজ ও কামরান আকমলরা।

পাকিস্তান দল সর্বশেষ তিন ম্যাচে দুই স্পিনার হিসেবে খেলিয়েছে মোহাম্মদ নেওয়াজ ও শাদাবকে। সাবেক অধিনায়ক ও কোচ মিসবাহর মতে, দুজনের মধ্যে নেওয়াজ অপেক্ষাকৃত ছন্দে আছে, ‘আমার মনে হয়, নেওয়াজ এখনো শাদাবের তুলনায় ভালো বোলিং করছে। গত দুই–তিনটা ম্যাচের দিকে যদি দেখেন, সে আত্মবিশ্বাস নিয়ে ব্যাটিংও করেছে। আর শাদাবের দিকে দেখুন। ভারতের বিপক্ষেও সঠিক জায়গায় বল ফেলার আত্মবিশ্বাস দেখা যায়নি।’ নেওয়াজও শাদাবের মতো তিন ম্যাচে দুটি উইকেটই নিতে পেরেছেন। তবে শাদাবকে আত্মবিশ্বাসহীনতার কারণে বিশ্রাম দেওয়া দরকার বলে মনে করেন মিসবাহ, ‘কেউ যদি টানা টি–টোয়েন্টি খেলে, তার জন্য হুট করে ৫০ ওভার ক্রিকেট খেলা কঠিন। আর এ ধরনের সমস্যার সমাধানে স্কোয়াডে একজন বোলারও আছে—উসামা মির। ওকে খেলানোর এখনই সময়।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us