ইইউয়ের চার পর্যবেক্ষক আসছেন নভেম্বরে

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২৩, ১৫:০৭

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চার সদস্যবিশিষ্ট অভিজ্ঞ পর্যবেক্ষক দল পাঠাবে ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ)। আগামী নভেম্বর মাসে পর্যবেক্ষক দলটি বাংলাদেশে আসবে এবং নির্বাচন শেষ করে দেশ ত্যাগ করবে।রোববার (১৫ অক্টোবর) দুপুরে বাংলাদেশে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির বাসভবনে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের সঙ্গে ইইউভুক্ত ১০টি দেশের প্রতিনিধিদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আওয়ামী লীগকে বিষয়টি জানিয়েছেন ইইউয়ের ১০ দেশের প্রতিনিধিরা।


বৈঠক শেষে নির্বাচনে ইইউয়ের পর্যবেক্ষক দল পাঠানোর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মোহাম্মদ ফারুক খান। তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করার জন্য ইইউ ছোট আকারের এক্সপার্ট গ্রুপ পাঠাবে বলে আমাদের জানানো হয়েছে। 


এর আগে, বেলা সাড়ে ১১টা থেকে প্রায় দেড় ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আওয়ামী লীগের পক্ষে নেতৃত্ব দেন দলটির সভাপতি মণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান। এছাড়া আরও উপস্থিত ছিলেন আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, কার্যনির্বাহী সদস্য তারানা হালিম, নির্মল চ্যাটার্জী, আন্তর্জাতিক উপকমিটির সদস্য সোহরাব হোসেন, তারিক হাসান সমী ও খালেদ মাসুদ আহমেদ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us