৫০ কোম্পানির অডিট করবে ১৪ অডিট ফার্ম

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩, ১০:৩১

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫০ কোম্পানির অবণ্টিত লভ্যাংশ সঠিকভাবে বিতরণ করেছে কি না, তা খতিয়ে দেখতে ১৪ অডিট ফার্মকে বিশেষ অডিট (নিরীক্ষা) পরিচালনা করতে নির্দেশনা দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।


সোমবার (৯ অক্টোবর) বিএসইসির পক্ষ থেকে প্রথম পর্যায়ের অডিটের জন্য নির্বাচিত ১৪ ফার্মের তালিকা থেকে অডিটর নিয়োগের জন্য ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডকে (সিএমএসএফ) নির্দেশ দেওয়া হয়েছে।


অডিট ফার্মগুলো হচ্ছে– এ ওয়াহাব অ্যান্ড কোং, একনাবিন, আজিজ হালিম খায়ের চৌধুরী, ফেমস অ্যান্ড আর, জি কিবরিয়া অ্যান্ড কোং, হাওলাদার ইউনুস অ্যান্ড কোং, মাহফেল হক অ্যান্ড কোং, মাসিহ মুহিত হক অ্যান্ড কোং, এসকে বড়ুয়া অ্যান্ড কোং, জোহা জামান কবির, রশিদ অ্যান্ড কোং, মাহামুদ সবুজ অ্যান্ড কোং, ইসলাম জাহিদ অ্যান্ড কোং, বাসু ব্যানার্জী নাথ অ্যান্ড কোং এবং স্নেহাশিস মাহমুদ অ্যান্ড কোং।


অডিট প্রতিষ্ঠানগুলো পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি যেমন- বহুজাতিক কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি, রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি), স্কয়ার ফার্মাসিউটিক্যালস, এটলাস বাংলাদেশ, সিঙ্গার বাংলাদেশ, মুন্নু সিরামিক, কোহিনুর কেমিক্যালস, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি (বিআইএফসি), উত্তরা ফাইন্যান্স, ইন্দো-বাংলা ফার্মা, তমিজউদ্দিন টেক্সটাইল মিলস, জিকিউ বলপেন, কাট্টলি টেক্সটাইল, বাংলাদেশ মনোস্পুল, বারাকা পাওয়ার, ইবনে সিনা ফার্মা, পূরবী জেনারেল ইনস্যুরেন্স, ইস্টার্ন হাউজিং লিমিটেডের ক্যাশ ও নগদ লভ্যাংশ সঠিকভাবে প্রদান করা হয়েছে কি না, তা দেখবে। পাশাপাশি লভ্যাংশ সংক্রান্ত সমস্যাগুলোর বিষয়ে অডিট করবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us