ফিলিস্তিনি ভেবে ইসরায়েলিকে হত্যা করল পুলিশ

আজকের পত্রিকা প্রকাশিত: ০৯ অক্টোবর ২০২৩, ১৩:২১

ফিলিস্তিনি ভেবে ইসরায়েলের এক নাগরিককে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি পুলিশ। নিহত ব্যক্তির পরিচয় প্রকাশ করা হয়নি। দ্য টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে বলা হয়, গাজা উপত্যকার দক্ষিণ উপকূলীয় শহর অ্যাশকেলনের কাছে ৪ নম্বর সড়কে গত রোববার এই ঘটনা ঘটে।


পুলিশ জানায়, অনেক জোরে গাড়ি চালিয়ে গাজা সীমান্ত এলাকা থেকে উত্তর দিকে পালাচ্ছিলেন এক ব্যক্তি। তাঁকে প্রায় আধ ঘণ্টা ধরে তাড়া করে ইসরায়েলের পুলিশ। শেষে গাড়ি থেকে বের হয়ে মাঠের দিকে দৌড়ে পালাতে যান সেই ব্যক্তি। তখন পুলিশ কর্মকর্তা তাঁকে ‘ফিলিস্তিনি সন্ত্রাসী’ ধরেন। কোনো ইসরায়েলির গাড়ি চুরি করে পালাচ্ছে- ধারণা থেকে তাঁকে গুলি করেন।


নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা সংবাদমাধ্যম ওয়াইনেটকে বলেন যে, লোকটি কেন বেপরোয়াভাবে গাড়ি চালাচ্ছিল এবং গাড়ি থামানোর জন্য পুলিশের আহ্বান কেন মানতে চাননি তা এখনো স্পষ্ট নয়। তবে প্রাথমিক তদন্ত শেষে ধারণা করা হচ্ছে, গাজা সীমান্তের এই বাসিন্দা হয়তো যুদ্ধ থেকে পালাতে চাচ্ছিলেন।


একই দিনে অনেকটা একইর কম ঘটনা ঘটেছে ইসরায়েলের দক্ষিণাঞ্চলের শহর সেদরতে। কোয়াড বাইক চালানো এক ইসরায়েলি নাগরিককে পুলিশ থামতে বলে। তিনি তা না শুনলে পুলিশ গুলি করে বলে জানায় শহরটির পৌরসভা। চিকিৎসার জন্য আহত ব্যক্তিকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানায় দ্য টাইমস অব ইসরায়েল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us