‘কোহলির ক্যাচ ছাড়ায় ভারতের সবচেয়ে দামি খেলোয়াড় মার্শ’

প্রথম আলো প্রকাশিত: ০৯ অক্টোবর ২০২৩, ১২:০৪

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০০ রানের লক্ষ্য তাড়ায় ২ রানে ৩ উইকেট হারায় ভারত। দলের রোহিত শর্মা, ঈশান কিষাণ ও শ্রেয়াস আইয়ার ফিরেছেন কোনো রান না করেই। সেই বিপর্যয় থেকে দলকে টেনে তোলার চেষ্টা করছিলেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল। তবে ২০ রানের মাথায় ভারত হারাতে পারত চতুর্থ উইকেটটিও। সেটিও আবার বিরাট কোহলির মতো ব্যাটসম্যানের। কিন্তু ক্যাচ হাতছাড়া করে কোহলিকে জীবন দেন মিচেল মার্শ।


অষ্টম ওভারে জস হ্যাজলউডের শর্ট বলে স্কয়ার লেগ দিয়ে পুল করার চেষ্টা করেছিলেন কোহলি। কিন্তু বল ব্যাটের ওপরের অংশে লেগে আকাশে উঠে যায়। ক্যাচ ধরতে দুই দিক থেকে দৌড়ে আসেন মার্শ ও উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি। শেষ মুহূর্তে ক্যারি বল পর্যন্ত পৌঁছাতে পারেননি আর মার্শ মনোযোগ হারান। ফলে বল মার্শের হাত গলে নিচে পড়ে যায়।

সে সময় ক্যাচটি ধরতে পারলে ম্যাচের পরিস্থিতি পুরোপুরি বদলে যেতে পারত। তাই অস্ট্রেলিয়ার ম্যাচ হারের পেছনে সবচেয়ে বড় কারণ হিসেবে দেখা হচ্ছে এই ক্যাচ মিসকে। ম্যাচ শেষে এ নিয়ে কথা বলেছেন অস্ট্রেলিয়ান পেসার হ্যাজলউড। এই ক্যাচ ছাড়া নিয়ে মার্শকে কটাক্ষ করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজাও।

ক্যাচটি ড্রপ হওয়ার জন্য পরোক্ষভাবে উইকেটকিপার অ্যালেক্স ক্যারিকে দুষেছেন হ্যাজলউড। ক্যাচ ছাড়ার সময় ক্যারি ও মার্শের দূরত্ব ছিল ৫ মিটার। সে সময় এমনকি কেউ কাউকে কলও দেননি। হ্যাজলউড অবশ্য মনে করছেন, ক্যারির পক্ষে ক্যাচটি নেওয়া সম্ভব হতো না, ‘আমার মনে হয় না ক্যারি (বলের নিচে) যেতে পারত। আমার ধারণা, এটা মিচেল মার্শের ক্যাচ ছিল। কিন্তু ক্যারি কাছাকাছি চলে যাওয়ায় সে হয়তো নিজেকে থামিয়ে দিয়েছে। ক্যাচ মিস করা এমন একটা বিষয়, যা হয়ে যায়। সবাই অনুশীলনে ও মাঠের বাইরে ক্যাচগুলোর ধরা জন্য কঠোর পরিশ্রম করে। আমরা সেটা অব্যাহত রাখব।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us