একমাত্র জসীমই শাবানার প্রেমিক ও ভাইয়ের চরিত্রে অভিনয় করেছিলেন

প্রথম আলো প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২৩, ১২:৩৫

ছিলেন খলনায়ক। তারপর ঘটনাচক্রে নায়ক হলেন। নায়ক হিসেবেই পরিচিতি, জনপ্রিয়তা। তাঁর একটি বড় পরিচয়, তিনি ছিলেন মুক্তিযোদ্ধা। ১৯৯৮ সালে ৮ অক্টোবর হঠাৎ চলে যান চিত্রনায়ক জসীম। অল্পদিনের চলচ্চিত্র ক্যারিয়ারে খেটে খাওয়া সাধারণ মানুষের প্রিয় নায়ক হন তিনি। তিনিই একমাত্র নায়ক, যিনি একাধারে ধুন্ধুমার অ্যাকশন দৃশ্য করে হাততালি কুড়িয়ে নিতেন আবার নায়ক হয়ে দর্শকদের আবেগে জড়াতেন, নীরবে অশ্রুবিয়োগের জন্য তাঁর অভিনয় দাগ কাটে ঢাকাই ছবির দর্শকের মনে।
আজ ৮ অক্টোবর চিত্রনায়ক জসীমের মৃত্যুর ২৫ বছর পূর্ণ হলো। বাংলাদেশ আর বাংলাদেশের চলচ্চিত্র যত দিন থাকবে, তত দিন এই বাংলার মানুষ চিত্রনায়ক জসীমকে শ্রদ্ধাভরে স্মরণ করবে। তাঁকে ভুলে যাওয়া কঠিন।

এই মানুষটি গত শতকের সত্তর দশকে বর্তমান বাংলাদেশের চলচ্চিত্রে অ্যাকশন ধারার প্রবর্তক। ঢাকাই চলচ্চিত্রে ‘ফাইটিং গ্রুপ’-এর শুরুটা কিন্তু এই জসীমের হাত ধরেই। আজকের অনেক ফাইট ডিরেক্টর ও স্টান্টম্যান ছিলেন জসীমের ছাত্র।
এখনো ইউটিউবে তাঁর অভিনয়, নাচ, মারপিটের দৃশ্যের ভিডিওচিত্র খোঁজে দর্শক। তাঁকে নিয়ে ট্রল হয়, তাঁর অভিনয়কে অনুকরণ করে তরুণেরা। এমনকি বিজ্ঞাপনেও তাঁর সাদৃশ্য মডেল দেখা যায়, বলা হয় ফিরে এসেছেন জসীম।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us