ফাইনালে মেসির খেলার ব্যাপারে এখনো অনিশ্চিত কোচ

আজকের পত্রিকা প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১২:০৬

চোটে পড়ে লিওনেল মেসিকে ম্যাচ মিস করতে খুব কমই দেখা যায়। কোনো ম্যাচের আগে নিজের ফিটনেস নিয়ে মেসি যতটা সচেতন, তার চেয়ে বেশি সচেতন থাকেন দলের কোচ। এবার ইউএস ওপেন কাপের ফাইনালের আগে ইন্টার মায়ামির কোচ জেরার্দো টাটা মার্টিনো একটু চিন্তিত। 


মেসির কাছে এ বছর সময়টা কাটছে অম্লমধুর। মাঠের পারফরম্যান্সে ধারাবাহিকভাবে ভালো করে যাচ্ছেন তিনি। তবে মাঠের বাইরের বেশ কিছু ঘটনা তার ওপর কিছুটা হলেও প্রভাব ফেলছে, যার মধ্যে রয়েছে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে তাঁর সম্পর্কের টানাপোড়েন। এ কারণে তিনি চলে এসেছেন ইন্টার মায়ামিতে। কয়েক মাস ভালো খেলার পর এ মাস থেকে শুরু হয়েছে চোটের সমস্যা। মাংসপেশির চোটে পড়ে মেজর লিগ সকারের (এমএলএস) তিনটি ম্যাচ খেলতে পারেননি। এমনকি আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের এক ম্যাচও মিস করেন তিনি। 


মেসি যেসব ম্যাচ খেলেননি, তার মধ্যে একটিতে বাজেভাবে হেরেছে মায়ামি। আর পরশু ডি আর ভি পিএনকে স্টেডিয়ামে ইউএস ওপেন কাপ ফাইনালে ইন্টার মায়ামির প্রতিপক্ষ হাউস্টন ডায়নামো এফসি। মায়ামির সামনে যখন আরও এক শিরোপা জয়ের হাতছানি, তখন কোচ মার্টিনোর চিন্তা থাকাটাই স্বাভাবিক, যেখানে মেসি জাদুতে এবার লিগস কাপ জিতেছে মায়ামি, যা ক্লাবটির ইতিহাসে মেজর কোনো শিরোপা। ফাইনালের আগে সাংবাদিকদের মায়ামি কোচ বলেন, ‘তার (মেসি) খেলার সম্ভাবনা নিয়ে বলা বেশ কঠিন, কারণ দিনের পর দিন এটা আমাদের দেখতে হচ্ছে। যেটা আমি সব সময় বলি, আগে তার কথা শুনব ও দেখব যে সে কেমন আছে। এরপর ঝুঁকি নেব কি না, তা ভেবে দেখছি। এটা খুব একটা সহজ সিদ্ধান্ত নয়। আর ভুল যেন না হয়, তাই যথেষ্ট সময় নিচ্ছি।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us