জটমুক্ত মোলায়েম চুল পাবেন যেসব উপায়ে

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৫৮

এই বৃষ্টি, এই রোদ। একদিন বৃষ্টি না হলেই আবার জেঁকে বসে ভ্যাপসা গরম। গরমে ঘেমে, বৃষ্টিতে ভিজে চুলের হয়ে যায় দফারফা। আঠালো চুলে জট বেঁধে যায়। এই আবহাওয়ায় চুলের যত্নে কিছুটা বাড়তি সময় রাখা প্রয়োজন। ঘরোয়া যত্নে চুলের আঠালো ভাব দূর করতে পারেন সহজেই। ঘরে তৈরি কয়েকটি কন্ডিশনার ব্যবহার করলে চুল হবে জটমুক্ত, নরম ও মসৃণ। এছাড়া প্রাকৃতিক উপাদানের সাহায্যে চুল রাখতে পারেন মোলায়েম ও সুন্দর। জেনে নিন কিছু টিপস।  



  • এক কাপ টক দই ভালো করে ফেটিয়ে নিন। এতে ৪ চা চামচ সরিষার তেল মেশান। ১ থেকে ২ চা চামচ লেবুর রস মিশিয়ে মিশ্রণটি চুলে লাগান। চুলে এই কন্ডিশনার লাগানোর আগে চুল ভালো করে আঁচড়ে নিন। চুল ধুয়ে শ্যাম্পু করে এরপর এই কন্ডিশনারটা চুলে লাগিয়ে নিন। ৫ মিনিট রেখে ভালোভাবে পরিষ্কার করে ফেলুন। 

  • শ্যাম্পু শেষে চাল ভেজানো পানি দিয়ে চুল ধুয়ে নিন। প্রাকৃতিক কন্ডিশনারের কাজ করবে এটি।

  • ২টি ডিমের কুসুম এবং ২ টেবিল চামচ অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে নিন। প্রয়োজনে সামান্য পানি মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে ১ থেকে ২ ঘন্টা রাখুন। এরপর ঠান্ডা পানিতে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে একবার এই কন্ডিশনারটি ব্যবহার করুন।

  • ১ টেবিল চামচ করে নারিকেলের তেল, গোলাপজল, মধু ও লেবুর রস মেশান। ২ টেবিল চামচ টক দই মিশিয়ে নিন। শ্যাম্পু শেষে ভেজা চুলে মিশ্রণটি লাগিয়ে রাখুন। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন।

  • দুটি ডিমের কুসুম ফেটিয়ে নিন। শ্যাম্পু ব্যবহার শেষে চুলে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

  • কয়েক চামচ টক দইয়ের সঙ্গে ১ টেবিল চামচ মেয়োনিজ মেশান। একটি ডিম ভেঙে দিয়ে দিন মিশ্রণে।  সব উপাদান একসঙ্গে মিশিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগিয়ে নিন। শাওয়ার ক্যাপ দিয়ে মাথা রাখুন আধা ঘণ্টা। এরপর ঠান্ডা পানি ও ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us