জুতার র‌্যাকের দুর্গন্ধ দূর করবেন যেভাবে

সমকাল প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ২৩:৩৩

জুতা থেকে আসা ঘামের গন্ধ সহজে যায় না। একই সঙ্গে দুর্গন্ধযুক্ত জুতা রাখার কারণে জুতার র‌্যাকেও দুর্গন্ধ হতে থাকে। এমন পরিস্থিতিতে অনেক দামি স্প্রে ব্যবহার করেও সবসময় মুক্তি মেলে না। তবে চাইলে কিছু প্রাকৃতিক জিনিসের সাহায্যে কয়েক মিনিটের মধ্যে জুতোর র‌্যাকের গন্ধ থেকে মুক্তি পেতে পারেন। 


অনেক সময় জুতার র‍্যাকের গন্ধ সারা ঘরে ছড়িয়ে পড়ে, যার কারণে ঘরেও দুর্গন্ধ হতে শুরু হয়। এমন পরিস্থিতিতে, পারফিউম, স্প্রে এবং রুম ফ্রেশনারের প্রভাবও কিছু সময়ের জন্য স্থায়ী হয়। এ কারণে জানতে হবে এমন কিছু যা এই গন্ধ থেকে আপনাকে মুক্তি দিতে পারে স্থায়ীভাবে ।


গ্রিন টি : গ্রিন টি-এর ব্যাগ জুতার র‌্যাগের দুর্গন্ধ দূর করতে সাহায্য করবে। কিন্তু এজন্য জানতে হবে সঠিক ব্য়বহার। সাধারণত চা খাওয়ার পর বেশিরভাগ মানুষই টি ব্যাগ ফেলে দেন। তা না করে  টি ব্যাগটি জুতার র‍্যাকে রাখুন এবং কয়েক ঘণ্টা পর টি ব্যাগটি বের করে ডাস্টবিনে ফেলে দিন। এতে জুতার র‍্যাকের গন্ধ অনেকাংশে কমে যাবে।


সাইট্রাস ফলের খোসা : ফলের খোসা জুতার র‌্যাকের গন্ধ দূর করতে সাহায্য করে। লেবু এবং কমলালেবু খাওয়া হয় কমবেশি সব বাড়িতেই। তবে বেশিরভাগ সময়ই লেবু খেয়ে তার খোসা ফেলে দেওয়া হয়। কিন্তু তা ফেলে না দিয়ে কাজে লাগান। এজন্য লেবুর খোসা জমিয়ে রাখুন। এবার তা  জুতার র‌্যাকে রেখে দিন। এতে খোসা সহজেই জুতার ব়্যাকের গন্ধ শুষে নেবে এবং ব়্যাক থেকে দুর্গন্ধও একেবারে দূর হয়ে যাবে।


বেকিং সোডা ও ভিনেগার: জুতার র‌্যাককে দুর্গন্ধমুক্ত করতে বেকিং সোডা ও ভিনেগারও ব্যবহার করাতে পারেন।  বেকিং সোডা ও ভিনেগারের মিশ্রণ তৈরি করে জুতার র‌্যাক পরিষ্কার করুন। তারপর একটি পরিষ্কার কাপড় এবং স্প্রে রুম ফ্রেশনার দিয়ে জুতার ব়্যাকটি মুছুন। এতে দুর্গন্ধ দূর হবে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us