সফলদের সঙ্গী হোন, আপনিও সফল হবেন

দ্য বিজনেস স্ট্যান্ডার্ড সাইফুল হোসেন প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৩০

প্রত্যেকটা মানুষ যে পরিবেশে বড় হয়, তার মানসিকতা, আচার-আচরণ, কার্যপ্রণালী ঐ পরিবেশের মধ্যেই আটকে থাকে। পরিবেশ ভাল হলে মানুষ ভাল হয়, খারাপ হলে খারাপ হয় যদিও অল্প ব্যতিক্রম আছে। গোবরে যে পদ্মফুল জন্মে না, তা না কিন্তু এর সংখ্যা অনেক কম। সেটাকে উদাহরণ হিসেবে ব্যবহার করা যাবে না। মোট কথা হচ্ছে, প্রত্যেকটা মানুষ তার পরিবেশ দ্বারা সাংঘাতিকভাবে নিয়ন্ত্রিত। আপনি কার সাথে মিশছেন, আপনার সঙ্গী কারা এটা খুব গুরুত্বপূর্ণ।


আপনি যদি সফল মানুষদের সাথে চলেন, হাসিখুশি মানুষদের সাথে চলেন, আপনি যদি আনন্দিত মানুষের সাথে চলেন, দেখবেন যে তাদের ইম্প্রেশন আপনার মধ্যে পড়ছে। আবার যদি আপনি হতাশাগ্রস্ত মানুষের সাথে চলেন, ব্যর্থ মানুষের সাথে চলেন, তাহলে দেখবেন তাদের সেই হতাশা, তাদের সেই ব্যর্থতা আপনাকে গ্রাস করছে।


সফলদের সঙ্গী হোন, আপনি সফল হবেন। আমরা সবাই শুনেছি, কিন্তু কিভাবে? দেখুন, আমরা প্রত্যেকেই মানুষ হিসেবে যে কতটা শক্তিশালী তা আমরা প্রকৃতপক্ষে জানি না। যখন কাউকে দেখছি অনেক বড় একটা কাজ করে ফেলেছে, তখন আমরা চিন্তা করি যে এই কাজটা আসলেই সম্ভব। যখন মানুষ চাঁদে গিয়েছে, তখন আমাদের মধ্যে বিশ্বাস হয়েছে যে, চাঁদে যাওয়া আসলেই সম্ভব। কোন মানুষ যখন কোনো কিছু করে তখন অন্য আরেকজন মানুষের কাছে বিশ্বাসযোগ্য হয় ব্যাপারটা। যখন আপনি কোন সফল মানুষদের অনুসরণ করছেন বা তাদের সাথে চলছেন, তখন আপনার মনের মধ্যে চিন্তা আসবে যে আপনিও পারবেন, এবং সেই ধরনের উদ্যোগ নিতে তখন আপনি সচেষ্ট হবেন। যখনই আপনি কোন কাজ করার সিদ্ধান্ত নিয়ে দেখেন যে অন্যরা বিফল হয়েছে, সফল হতে পারেনি তখন কিন্তু আপনার মধ্যে একটা বিফলতার সুর বেজে উঠে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us