You have reached your daily news limit

Please log in to continue


ইনস্টাগ্রাম থেকে সরাসরি রিলস ভিডিও নামাবেন যেভাবে

আকারে ছোট হওয়ায় ইনস্টাগ্রামে রিলস ভিডিও খুবই জনপ্রিয়। সর্বোচ্চ ৬০ সেকেন্ডের এসব ভিডিও তৈরি করে আয়ও করা যায়। পছন্দের রিলস ভিডিওগুলো নামিয়ে সংরক্ষণ করতে অনেকেই বিভিন্ন প্রতিষ্ঠানের অ্যাপ ব্যবহার করেন। এতে সাইবার হামলাসহ ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক হওয়ার আশঙ্কা থাকে। তবে চাইলেই ইনস্টাগ্রাম অ্যাপ থেকে সরাসরি রিলস ভিডিও নামানো যায়। ইনস্টাগ্রাম অ্যাপ থেকে রিলস ভিডিও নামানোর পদ্ধতি দেখে নেওয়া যাক—

রিলস ভিডিও নামানোর জন্য প্রথমে স্মার্টফোন থেকে ইনস্টাগ্রাম অ্যাপে প্রবেশ করতে হবে। এরপর যে রিলস ভিডিও নামাতে হবে, সেটি চালু করতে হবে। এবার ভিডিও চালু থাকা অবস্থায় শেয়ার আইকনে ট্যাপ করে অ্যাড টু স্টোরি বাটনে ক্লিক করতে হবে। পরের পৃষ্ঠায় রিলস ভিডিওর ওপরে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করে সেভ বাটনে ট্যাপ করলেই ভিডিওটি ফোনে সংরক্ষণ হয়ে যাবে। এরপর স্টোরি আপলোড না করে ডিসকার্ড অপশনে ক্লিক করলেই ভিডিওটি ক্যামেরা রোল অপশনে পাওয়া যাবে।

রিলস ভিডিও নামানো গেলেও ভিডিওতে নির্মাতার অ্যাকাউন্ট নাম প্রদর্শন করে থাকে ইনস্টাগ্রাম। এর ফলে ভিডিওগুলো অন্য কাজে ব্যবহার করা যাবে না। ইনস্টাগ্রামে শুধু পাবলিক অ্যাকাউন্ট থেকে শেয়ার করা রিলস ভিডিও নামানো যায়। তবে পাবলিক অ্যাকাউন্টের অ্যাপ সেটিংসে রিলস ভিডিও নামানোর সুযোগ বন্ধ রাখলে কোনো ভিডিও নামানো যাবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন