ঘর সাজানোর কিছু টিপস

সমকাল প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৩২

অনেকেই মনে করেন, ঘর সাজাতে দামি দামি জিনিসের প্রয়োজন। এটা ঠিক নয়। চাইলে অনেক ছোটো ছোটো জিনিস দিয়েও শিল্পসম্মতেভাবে ঘর সাজানো যায়। যেমন-


গাছ : ঘর সাজানোর একটি গুরুত্বপূর্ণ  অঙ্গ গাছ। বিশেষ করে যাদের বাড়ি, তারা একচিলতে জমিতে ছোটো বাগান করতেই পারেন। কিন্তু ফ্ল্যাটও, যতই সুন্দর করে সাজান- গাছ ছাড়া কেমন যেন বেমানান দেখতে লাগে। সেই কারণে নানা ধরনের ইনডোর প্ল্যান্টস দিয়ে সাজিয়ে তুলুন আপনার ফ্ল্যাট। ছোটো দু-কামরার ফ্ল্যাট হলেও কোনও চিন্তা নেই। ফ্ল্যাটের ভেতরে সবুজের ছোঁয়া মানসিক প্রশান্তি দেয়। সেই সঙ্গে সারাদিনের ক্লান্তি মুছে ফেলতে সাহায্য করে।


আসবাব অদল বদল:ঘন ঘন নতুন নতুন জিনিসপত্র না কিনে ঘরের সেটিংও মাঝে মাঝে বদলানো দরকার৷ এক ঘরের জিনিস আরেক ঘরের জিনিসের সাথে অদল বদল করে নিতে পারেন। যেমন ড্রইং রুমের পেইন্টিং, ঘড়ি, ফুলদানি ইত্যাদি বেড রুমের সাথে অদল বদল করতে পারেন। ঘরের আসবাবপত্রগুলো এক জায়গা থেকে আরেক জায়গায় রেখে দেখতে পারেন কেমন লাগে ঘরটি। শুধু দেখতে হবে, ঘরের আসবাবপত্রের কোন কম্বিনেশনে ঘরটি আরও পরিপাটি হয়ে উঠে। 


বইয়ের আলমারি : যারা বই পছন্দ করেন তারা ঘরের আলমারি অথবা বুকশেলফ-এ বই রাখতে পারেন। ঘরের সৌন্দর্য বাড়াতে উজ্জ্বল কভারে মুড়ানো বইগুলো সামনের দিকে রাখতে পারেন অথবা একই রংয়ের বই একসাথে রাখতে পারেন। 


র‌্যাক সাজান: ছোটোখাটো নিত্য প্রয়োজনীয় জিনিস এদিক ওদিক ছড়িয়ে না রেখে, একটা সুন্দর র‍্যাক কিনে নিন।তাহলে দরকারের সময় খোঁজাখুঁজিও করতে হবে না৷ এতে আপনার যে-কোনো জুয়েলারি,বা অন্যান্য প্রয়োজনীয় জিনিস ঝুলিয়ে বা এমনিও রাখতে পারবেন। এটা আপনার ছোট্ট সুন্দর ঘরটিকে করে তুলবে আরও বেশি ফ্যাশনেবল। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us