You have reached your daily news limit

Please log in to continue


কেএনএফ দমনের পরামর্শ শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটি’র

কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টকে (কেএনএফ) সন্ত্রাসী সংগঠন আখ্যায়িত করে তাদের কঠোর হস্তে দমন করতে বলেছে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটি। কমিটি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিবকে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেওয়ার পরামর্শ দিয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের কর্মকাণ্ডসহ পার্বত্য অঞ্চলের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয় শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির বৈঠকে। সেখানে কেএনএফকে ‘সন্ত্রাসী’ ও ‘জঙ্গি’ সংগঠন উল্লেখ করে তাদের যেকোনও মূল্যে দমন করার পরামর্শ দেওয়া হয়। এ সময় সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কথা স্মরণ করিয়ে বৈঠকে বলা হয়, তারা কোনও রাজনৈতিক দল নয় যে রাজনৈতিকভাবে সমস্যার সমাধান করা হবে। তারা সন্ত্রাসী, জঙ্গি। তাদের সন্ত্রাসী হিসেবে বিবেচনায় নিয়ে কঠোরভাবে দমন করতে হবে।

এ বিষয়ে জানতে চাইলে কমিটির আহ্বায়ক আবুল হাসনাত আব্দুল্লাহ বাংলা ট্রিবিউনকে বলেন, কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের সন্ত্রাসী কর্মকাণ্ডসহ সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। আমরা কুকিচিনদের বিরুদ্ধে যেকোনও মূল্যে দ্রুত ব্যবস্থা নিতে বলেছি। দিন দিন এই সন্ত্রাসীদের তৎপরতা বেড়ে চলছে। তারা পার্বত্য অঞ্চলের শান্তি বিনষ্টের চেষ্টা চালাচ্ছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছি। মন্ত্রণালয়কে বলেছি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য দ্রুত স্বরাষ্ট্র মন্ত্রণালয় চিঠি দিতে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন