You have reached your daily news limit

Please log in to continue


বায়তুল মোকাররমে সাঈদীর গায়েবানা জানাজার চেষ্টা, পুলিশের ওপর হামলা

রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ভেতরে শোক দিবসের দোয়ার সময় একাত্তরে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজা পড়ার চেষ্টা করে কিছু মানুষ। এসময় ধাওয়া-পাল্টা ধাওয়াও হয়েছে। পরে পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়লে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এসময় বেশ কয়েকজনকে আটক করা হয়। মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় শোক দিবসের দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছিল। এমন সময় দেলাওয়ার হোসাইন সাঈদীর অনুসারী ও জামায়াতে ইসলামী বাংলাদেশের সদস্যরা হট্টগোল সৃষ্টি করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে জামায়াতের অনুসারীরা পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে। এ সময় কয়েকজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি এখন আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে পুলিশ রয়েছে।

এ প্রসঙ্গে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দীন মিয়া বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় বায়তুল মোকাররম মসজিদে প্রাঙ্গণ এলাকা থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। তবে তদের থানায় এনে যাচাই-বাছাই করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন