পদত্যাগের দাবি গণভবন বঙ্গভবনে পৌঁছাতে হবে

দেশ রূপান্তর প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩, ০৯:০৮

বর্তমান সরকারের পদত্যাগ দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই দাবিকে গগনবিদারী করতে হবে, এটাকে গণভবনে পৌঁছাতে হবে, এটাকে বঙ্গভবনে পৌঁছাতে হবে।


সরকারের পদত্যাগের এক দফা দাবির বিষয়টি উল্লেখ করে নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আমাদের আর কোনো দাবি আছে?’ নেতাকর্মীরা ‘না’ জবাব দিলে তিনি স্লোগান ধরেন, ‘এক দফা এক দাবি’; নেতাকর্মীরা সমস্বরে বলেন, ‘শেখ হাসিনা কবে যাবি।’


বিএনপি দুদিন পর আবারও নতুন কর্মসূচি ঘোষণা করবে বলে জানান মির্জা ফখরুল।


গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর উত্তর বাড্ডা থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত গণমিছিল-পূর্ব সমাবেশে মির্জা ফখরুল এসব কথা বলেন। একই সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপিও গণমিছিল করেছে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বিলুপ্ত ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরসহ নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠানের দাবি বিএনপি ও সমমনা দলগুলোর। গত ১২ জুলাই থেকে বিএনপিসহ সমমনা দল ও জোটগুলো এক দফার আন্দোলন শুরু করে। তার অংশ হিসেবে তারা ১৮ ও ১৯ জুলাই সব মহানগর ও জেলা সদরে পদযাত্রা, ২৮ জুলাই ঢাকায় মহাসমাবেশ এবং ২৯ জুলাই ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালন করেছে। তারই ধারাবাহিকতায় গতকাল ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে সুবাস্তু টাওয়ার থেকে মালিবাগ আবুল হোটেল এবং ঢাকা নগর দক্ষিণ বিএনপি কমলাপুরে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়াম থেকে মালিবাগ রেলগেট পর্যন্ত মিছিল করে। দুই গণমিছিলে রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে হাজার হাজার নেতাকর্মী অংশ নেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us