মাস্কারা ব্যবহারে যেসব বিষয় খেয়াল রাখা জরুরি

সমকাল প্রকাশিত: ১০ আগস্ট ২০২৩, ১৩:৩২

মাস্কারা চোখের সৌন্দর্য বাড়িয়ে দেয় বহুগুণ। এটি ব্যবহারে চোখের পাতা ঘন এবং দীর্ঘ দেখায়। মাস্কারা চোখের পলককে সঠিক আকার দেয় এবং সেগুলিকে ঘন ও সুন্দর করে। ভালো মানের মাস্কারা সঠিকভাবে লাগালে সৌন্দর্য বৃদ্ধি পাবে। আজকাল অনেকেই ওয়াটারপ্রুফ মাস্কারা ব্যবহার করেন। ওয়াটারপ্রুফ মাস্কারা দিয়ে তোলার সময় সঠিক মেকআপ রিমুভার ব্যবহার করা উচিত। তা না হলে কঠিন সমস্যা দেখা দিতে পারে।
মাস্কারা ব্যবহারে যেসব বিষয় খেয়াল করবেন-


মাস্কারা বাজারে তরল আকারে পাওয়া যায়, তাই কেনার সময় খেয়াল রাখবেন এটি যেন শুকনো না হয়, কারণ অনেক সময় দোকানে পুরনো স্টক থাকে। যা চোখের পাতায় লাগানো যায় না। একই সাথে, মাসকারা কেনার সময়, এর প্যাকিংয়ে পড়ুন এতে ফর্মালডিহাইড বা অন্য কোনও ক্ষতিকারক রাসায়নিক ব্যবহার করা হয়নি কিনা। এই ধরনের মাস্কারা চোখের ক্ষতি করতে পারে।


সৌন্দর্য বিশেষজ্ঞদের মতে, প্রতিদিন ওয়াটারপ্রুফ মাস্কারা লাগালে চোখ এবং চোখের পাতার ক্ষতি হতে পারে। সেক্ষেত্রে ঘন ও লম্বা চোখের পলক পরিষ্কার ও স্বচ্ছ মাস্কারা ব্যবহার করুন। এতে চোখের ভালো শেপ তৈরি করে। অন্যদিকে, মাস্কারা লাগিয়ে যদি ত্বকে বা চোখে অ্যালার্জি হয়, তাহলে মাস্কারা লাগানো থেকে বিরত থাকতে হবে। এ জন্য ত্বক বিশেষজ্ঞ বা সৌন্দর্য বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us