বিপাকহার উন্নত করতে, চুল ও ত্বকের যত্নে বিশেষ এক পানীয় খেয়ে দিন শুরু করেন করিনা কপূর খান

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ০৬ আগস্ট ২০২৩, ২১:১৯

ওজন কমানোর কথা মাথায় এলেই প্রথমে ডায়েট আর শরীরচর্চার কথাই মাথায় আসে। কিন্তু, প্রতি দিন স্ট্রেস ও কাজের চাপে প্রায়শই সেই রুটিনে ভাটা পড়ে। পাশাপাশি ত্বক এবং চুলের পরিচর্যার কথাও আলাদা করে ভাবতে হয়। অভিনয়ের পাশাপাশি করিনা কপূর খান প্রায়শই নিজের সমাজমাধ্যমে শরীরচর্চার ভিডিয়ো পোস্ট করেন। তবে, অনেক সময়ই শরীরচর্চার রুটিনে ছেদ পড়ে তাঁরও। তাই ওজন ঝরানো, ত্বক এবং চুলের জন্য তিনি ‘এবিসি’ পানীয়ের উপর ভরসা করেন। শুধু তাই নয়, সকলকে সেই পানীয় খেতে পরামর্শও দেন।


‘এবিসি’ জুস কী?


আপেল, বিট এবং গাজরের মিশ্রণে তৈরি এই রস অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর। ফাইবার, ভিটামিন এ, বি১, বি২, বি৬, সি, ই এবং কে-তে সমৃদ্ধ এই রস। রয়েছে ফোলেট, নিয়াসিন, জ়িঙ্ক, কপার, ম্যাগনেশিয়াম, পটাশিয়াম, ফসফরাস, আয়রন, ক্যালশিয়াম, সোডিয়াম এবং ম্যাঙ্গানিজ়ের মতো খনিজ।


এই ‘এবিসি’ জুস শরীরে কী কী উপকারে লাগে?


ভিটামিন এবং খনিজে ভরপুর এই রস, শরীরে জলের ঘাটতি যেমন পূরণ করে। তেমনই শরীরে বিভিন্ন খনিজের অভাবও পূরণ করে। শরীরে জমা টক্সিন দূর করে। প্রতিরোধ ব্যবস্থা মজবুত করে এবং অন্ত্রের স্বাস্থ্য রক্ষায় সাহায্য করে। রক্তে খারাপ কোলেস্টেরল এবং শর্করার মাত্রাও নিয়ন্ত্রণ করে এই ‘এবিসি’ জুস।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us