ত্বকের গ্ল্যামার ধরে রাখবে ল্যাভেন্ডার

আরটিভি প্রকাশিত: ০৫ আগস্ট ২০২৩, ১৫:০৮

ত্বকের বিভিন্ন সমস্যা সমাধান করতে ল্যাভেন্ডার অয়েলের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এটি আপনার ত্বকের জন্যে খুবই উপকারী। ঠিক এই কারণেই গত কয়েক বছরে ল্যাভেন্ডার অয়েল বিউটি ওয়ার্লডে এত জনপ্রিয় হয়ে উঠেছে। স্কিনকেয়ার রুটিনে ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল আপনিও যোগ করতে পারেন।


মুখে ল্যাভেন্ডার অয়েল লাগানোর বিশেষ নিয়মটি শিখে নিন-


বলিরেখা মলিন করে: ত্বকে সহজেই বয়সের ছাপ পড়তে দেয় না ল্যাভেন্ডার অয়েল। আপনার ত্বকের বলিরেখা মলিন করতেও বিশেষ ভূমিকা পালন করে।


ল্যাভেন্ডার অয়েল ব্যবহারের নিয়ম: ল্যাভেন্ডার অয়েল আপনি ফেসপ্যাকে মিশিয়ে ব্যবহার করতে পারেন। সেক্ষেত্রে ফেসপ্যাকটি সপ্তাহে এক থেকে দুদিন ব্যবহার করুন, তাতেই উপকার পাবেন হাতেনাতে।


কেরিয়ার অয়েলে মিশিয়ে লাগান: একটি কেরিয়ার অয়েলের সঙ্গে কয়েক ফোঁটা ল্যাভেন্ডার অয়েল মিশিয়ে মুখে লাগাতে পারেন। এক্ষেত্রে নারকেল তেল বা আমন্ড অয়েলের সঙ্গে মেশাতে পারেন এই এসেনশিয়াল অয়েল।


উপকারী এই এসেনশিয়াল অয়েল: ল্যাভেন্ডার অয়েল রয়েছে প্রচুর অ্যান্টিঅক্সিড্যান্ট। তাই ত্বকের উপর অক্সিডেটিভ স্ট্রেসের প্রভাব পড়তে দেয় না। ফ্রি-ব়্যাডিকালসের বিরুদ্ধেও লড়াই করে।


প্রদাহ কমায়: এই এসেনশিয়াল অয়েলে অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদানও রয়েছে, তাই এটি আপনার ত্বকের ভেতরে প্রদাহ কমাতে সাহায্য করে।


এই টিপস সঙ্গে রাখুন: সপ্তাহে তিন দিন ল্যাভেন্ডার অয়েল মুখে লাগান। এতেই উপকার পাবেন। এক মাসের মধ্যেই পরিবর্তন আপনার চোখে পড়বে।


এই ভুল নয়: ল্যাভেন্ডার অয়েল ভুলেও সরাসরি মুখে লাগাবেন না। বাকি এসেনশিয়াল অয়েলের মতোই এই তেলও সরাসরি ত্বকে ব্যবহার করা উচিত নয়।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us