চট্টগ্রামে টানা বৃষ্টিতে জলাবদ্ধতা

যুগান্তর প্রকাশিত: ০৪ আগস্ট ২০২৩, ২১:৩৭

চট্টগ্রামে টানা বৃষ্টিতে নগরীর নিচু এলাকা পানিতে তলিয়ে গেছে। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার দুপুর পর্যন্ত এই বৃষ্টিপাত হয়। এতে মূল সড়কের পাশাপাশি অলিগলিতেও জলাবদ্ধতা তৈরি হয়েছে। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর বাসভবনেও হাঁটুপানি হয়। এদিন আবহাওয়া অফিস থেকে চট্টগ্রাম ও বরিশাল বিভাগে ভারি বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে। 


এ সময় ভূমিধসের আশঙ্কা রয়েছে বলেও জানানো হয়েছে। এদিকে টানা বৃষ্টিতে নগরীতে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। টাইগারপাস এলাকায় পাহাড় ধসে একটি চলন্ত মাইক্রোবাস সড়কে আটকে যায়। পরে সিটি করপোরেশনের কর্মীরা মাটি সরিয়ে মাইক্রোটি উদ্ধার করেন। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 


বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া বৃষ্টিতে নগরীর হালিশহর, আগ্রাবাদ সিডিএ ও শান্তিবাগ আবাসিক এলাকা, ছোটপোল, বহদ্দারহাট, বাদুরতলা, শুলকবহর, মোহাম্মদপুর, কাপাসগোলা, চকবাজার, বাকলিয়ার বিভিন্ন এলাকা, ফিরিঙ্গিবাজারের একাংশ, কাতালগঞ্জ, কেবি আমান আলী রোড, চান্দগাঁওয়ের শমসের পাড়া, ফরিদার পাড়া, পাঠাইন্যাগোদা, মুন্সীপুকুর পাড়, তিন পুলের মাথা, রিয়াজউদ্দিন বাজার, মুরাদপুরের বিভিন্ন এলাকার সড়ক ও অলিগলি পানিবন্দি হয়ে পড়ে। বর্ষার শেষভাগে এসে চট্টগ্রামে এই বৃষ্টিপাত হয়। দুদিনের টানা বর্ষণে নগরীর বিভিন্ন এলাকার মানুষ পানিবন্দি হয়ে পড়েন। ড্রেনের পানি সড়কে উঠে আসে। নোংরা পানি নিচু এলাকার বাসাবাড়িতেও ঢুকে পড়ে। পানি ওঠায় নিচু এলাকার বাসিন্দাদের দুর্ভোগ চরমে পৌঁছে। নগরীর চেরাগি পাহাড়সংলগ্ন নিচু আবাসিক এলাকা শরীফ কলোনিতে প্রায় বুকসমান পানি উঠে। চকবাজার ও রিয়াজউদ্দিন বাজারে কাঁচাবাজারের দোকানপাট পানিতে তলিয়ে যায়। এছাড়া চাক্তাই-খাতুনগঞ্জের পাইকারি বাজারে ভোগ্যপণ্যের দোকান-আড়তেও পানি ঢুকে ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।


ভারি বর্ষণে নগরীর বহদ্দারহাট এলাকায় অবস্থিত চসিক মেয়রের বাসভবন চত্বরে হাঁটুপানি জমে। পানির মধ্যেই ছিল মেয়রের ব্যবহৃত চসিকের গাড়িটি। নগরীর অধিকাংশ মানুষের মতো এদিন মেয়র নিজেও পানিবন্দি ছিলেন। দুপুরের পর মেয়রের বাড়ির জলাবদ্ধতার ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। বেশকিছু ছবিতে দেখা যায়, বাড়ির লোকজন ও নিরাপত্তারক্ষীরা হাঁটুপানি মাড়িয়ে হাঁটাচলা করছেন। এসব পোস্টে সাধারণ মানুষ তাদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us