স্থলভাগ অতিক্রম করছে গভীর নিম্নচাপ, সারাদেশেই বাড়ছে বৃষ্টি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০১ আগস্ট ২০২৩, ২১:৫৯

বঙ্গোপসাগরে থাকা গভীর নিম্নচাপ বাংলাদেশের স্থলভাগ অতিক্রম করছে। এটি বঙ্গোপসাগর থেকে পটুয়াখালীর খেপুপাড়ার কাছ দিয়ে উপকূল অতিক্রম করে। বর্তমানে এটি খুলনা অঞ্চলে অবস্থান করছে। গভীর নিম্নচাপের প্রভাবে সারাদেশেই বাড়ছে বৃষ্টি। এতে দিনের তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যেতে পারে।


একই সঙ্গে দেশের চারটি সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রাখা হয়েছে।


উপকূলীয় অঞ্চলে বৃষ্টি হচ্ছে, একই সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। মঙ্গলবার বিকেল থেকে ঢাকার ওপর দিয়েও ঝোড়ো হাওয়া বয়ে যাচ্ছে। সোমবার সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগে বৃষ্টিপাতের প্রবণতা বেশি ছিল। এ সময়ে সাতক্ষীরায় সবচেয়ে বেশি ৮৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ঢাকায় ৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।


মঙ্গলবার (১ আগস্ট) সন্ধ্যায় আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপ উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় খেপুপাড়ার নিকট দিয়ে বাংলাদেশ উপকূল অতিক্রম করে। বর্তমানে এটি বাংলাদেশের খুলনা ও তৎসংলগ্ন এলাকায় স্থল গভীর নিম্নচাপ আকারে অবস্থান করছে। এটি আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us