পাসওয়ার্ড শেয়ারিং বন্ধে কড়া পদক্ষেপ ডিজনি প্লাস হটস্টারের

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৯ জুলাই ২০২৩, ১৭:১৬

পাসওয়ার্ড শেয়ারিংয়ে নেটফ্লিক্সের মতো কড়াকড়ি নিয়ম করতে যাচ্ছে আরেক স্ট্রিমিং সার্ভিস ডিজনি প্লাস হটস্টার। এই মুহূর্তে প্ল্যাটফর্মটির একটি লগইন থেকে ১০টি ডিভাইস চালানো যায়। সেই সুযোগ আর থাকছে না। এক লগইনে চারটির বেশি ডিভাইস ব্যবহার করা যাবে না।


চলতি বছরের শেষ দিকেই প্রত্যেক অ্যাকাউন্টে লগইনের জন্য বিষয়টি বাধ্যতামূলক করতে চলেছে প্ল্যাটফর্মটি। সম্প্রতি এক গণমাধ্যমের প্রতিবেদন থেকে বিষয়টি জানা গেছে।


যদিও ডিজনি প্লাস হটস্টারের অফিসিয়াল ওয়েবসাইট বলছে, একটি অ্যাকাউন্টে চারজনের বেশি লগইন করা যাবে না।


এক গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পাসওয়ার্ড শেয়ারিংয়ের বিষয়ে আরও কড়াকড়ি করতে চলেছে ডিজনি প্লাস হটস্টার, একটা লগইনে সর্বাধিক চারটির বেশি ডিভাইস ব্যবহার করা যাবে না। চলতি বছরের শেষ দিকেই প্রত্যেক লগইনের জন্য বিষয়টি বাধ্যতামূলক করবে প্ল্যাটফর্মটি।


পাসওয়ার্ড শেয়ারিং নিয়ে দিন কয়েক আগেই কড়া পদক্ষেপ নিয়েছে নেটফ্লিক্স। বিশ্বের একশ’রও বেশি দেশে তারা নতুন এ নিয়ম করেছে, যেখানে একজন ব্যবহারকারী তার বাড়ির বাইরে অন্য কারও কাছে নিয়ে যেতে পারবেন না নেটফ্লিক্স অ্যাকাউন্টটিকে। সেই অ্যাকাউন্টে অতিরিক্ত ব্যবহারকারীদের যোগ করাতে গেলেই অতিরিক্ত চার্জ দিতে হবে। সেই পথে হাঁটছে ডিজনি। তারা ব্যবহারকারীদের মধ্যে পাসওয়ার্ড শেয়ার করার ব্যাপারটি পুরোদমে বন্ধ করতে চাইছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us