You have reached your daily news limit

Please log in to continue


ঘটনার পর আমি জাহিদকে ক্ষমা চেয়ে এসএমএস করি: মাহফুজ আহমেদ

চার মাস দেশে ব্যস্ত সময় পার করে আজ শুক্রবার রাতে অস্ট্রেলিয়ায় উড়াল দিচ্ছেন মাহফুজ আহমেদ। স্ত্রী ও সন্তানদের সঙ্গে সময় কাটাতে ছুটে যাচ্ছেন। আগামী দুই তিন মাস সেখানেই থাকবেন। এদিকে দেশে থাকতে ‘প্রহেলিকা’ চলচ্চিত্রের জন্য দর্শকের কাছে হয়েছেন দারুণ প্রশংসিত। আবার ‘অদৃশ্য’ নামের ওয়েব সিরিজের কাজ করে সন্তুষ্টি কথাও বলেছেন। কিন্তু এর মধ্যে ফেসবুক লাইভে অভিনয়শিল্পী জাহিদ হাসানকে উদ্দেশ্য করে একটি কথার কারণে বেশ আলোচনা হচ্ছে মাহফুজ আহমেদকে নিয়ে। মাহফুজ আহমেদও উপলব্ধি করেছেন, জাহিদ হাসানকে নিয়ে এভাবে প্রকাশ্যে কথা বলাটা মোটেও ঠিক হয়নি। এ কারণে অনুতপ্তও তিনি। জাহিদ হাসানের কাছে ক্ষমা চেয়ে খুদেবার্তাও পাঠিয়েছেন।

প্রথম আলোর ফেসবুকে লাইভে সেদিন জাহিদ হাসান প্রসঙ্গে কথা বলা এবং পরবর্তী উপলব্ধি নিয়ে আজ শুক্রবার দুপুরে কথা হয় মাহফুজ আহমেদের সঙ্গে। তিনি বললেন, ঘটনার পর আমি জাহিদকে ক্ষমা চেয়ে এসএমএস করি, যা বলার সেই এসএমএস এ বলেছি। ‘প্রহেলিকা’ ছবির প্রচারণায় চট্টগ্রামে থাকাকালীন জাহিদ ফোন করেছিল। আমি ধরতে পারিনি। আমি আবার ফোন করেছি, সেও ধরতে পারেনি। আমার কাছে মনে হয়েছে, কথাটা বলা মোটেও ঠিক হয়নি। তাই দুঃখপ্রকাশ করে মেসেজ দিয়েছি।’

সেদিনের ফেসবুক লাইভে মাহফুজ আহমেদের অভিযোগ ছিল, প্রয়াত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের একটি সিনেমায় তাঁর চরিত্রে জাহিদ হাসানকে নিয়ে নেয়। মাহফুজ আহমেদের ভাষ্য ছিল, ‘আমার আছে জল’ সিনেমায় জাহিদ হাসান যে রোলটা করেছেন, এই রোল নিয়ে আমার সঙ্গে সবকিছু ফাইনাল। আমি অস্ট্রেলিয়া গিয়েছি স্ত্রীর কাছে। এসে শুনি আমি রোলটা করছি না। ফেরদৌস যে রোলটা করেছে, ওটা আমি করব। আমি বলেছি, আমি করব না। পরে জানলাম জাহিদ হাসান খাসি জবাই করে খাইয়ে বলছে যে এটা আমার স্বপ্নের ক্যারেক্টার স্যার। বিষয়টা জাহিদ আমাকে বললে ভালো হতো। জাহিদ যদি বলত মাহফুজ আমি এটা করতে চাই, তুই ওটা কর। তাহলে আমি খুশি হতাম!

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন