সিল্কি চুলের জন্য ৬ উপায়ে ব্যবহার করুন অলিভ অয়েল

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৪ জুলাই ২০২৩, ১০:৩৫

চুলকে প্রাকৃতিকভাবে পরিপুষ্ট করার সেরা এবং সাশ্রয়ী উপায়গুলোর মধ্যে একটি হচ্ছে অলিভ অয়েল। এতে উল্লেখযোগ্য পরিমাণে ভিটামিন ই, পলিফেনল এবং অলিউরোপেইন নামের এক ধরনের রাসায়নিক যৌগ রয়েছে। এসব উপাদান  চুল পড়া এবং চুল ফেটে যাওয়া রোধ করতে সাহায্য করে। অলিভ অয়েল চুল ময়েশ্চারাইজড, স্বাস্থ্যোজ্জ্বল এবং নরম করে। জেনে নিন অলিভ অয়েলের তৈরি ৬টি মাস্ক সম্পর্কে। 



  • তিন টেবিল চামচ এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল, ১ টেবিল চামচ মধু ও একটি ভিটামিন ই ক্যাপসুলের তেল মিশিয়ে নিন একসঙ্গে। শুকনা ও পরিষ্কার চুলে লাগান এই মিশ্রণ। আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে অপেক্ষা করুন ২ ঘণ্টা। ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে কন্ডিশনার ব্যবহার করুন।

  • আপনার চুলের ধরনের স্বাভাবিক হলে একটি সম্পূর্ণ ডিম ফেটিয়ে ২ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। তৈলাক্ত চুল হলে শুধু ডিমের সাদা অংশ এবং শুষ্ক চুল হলে ডিমের কুসুম নেবেন। ভেজা চুলে মিশ্রণটি লাগিয়ে অপেক্ষা করুন ২০ মিনিট। এরপর চুল ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

  • একটি পাকা কলা চটকে ১ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে চুলে লাগান। শাওয়ার ক্যাপ পরে আধা ঘণ্টা অপেক্ষা করুন। মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল।

  • দুই টেবিল চামচ মায়োনিজের সঙ্গে দুই টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে চুলে লাগান। মিশ্রণটি চুলে ৩০ মিনিট লাগিয়ে রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

  • সমপরিমাণ নারিকেল তেল ও অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে গরম করে নিন। কুসুম গরম তেল ভালো করে লাগান চুলে। শাওয়ার ক্যাপ পরে ৪৫ মিনিট অপেক্ষা করুন। এরপর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। 

  • দুই টেবিল চামচ বেকিং সোডার সঙ্গে ৪ টেবিল চামচ অলিভ অয়েল মেশান। চুলের গোড়ায় মিশ্রণটি লাগিয়ে কয়েক মিনিট ম্যাসাজ করুন। ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us