নেত্রী চরিত্রটি খুবই ভয়ংকর: অভিনেত্রী বর্ষা

যুগান্তর প্রকাশিত: ২০ জুলাই ২০২৩, ১৫:৩৭

অভিনেত্রী আফিয়া নুসরাত বর্ষা। এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী। ‘নেত্রী: দ্য লিডার’ সিনেমা নিয়ে এখন ব্যস্ত সময় পার করছেন তিনি। আলোচিত ওই চলচ্চিত্রের গল্প ও চরিত্র নিয়ে একান্ত সাক্ষাৎকারে কথা বলেন যুগান্তরের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন তাওহীদ মাহমুদ।


যুগান্তর: ‘নেত্রী: দ্য লিডার’ সিনেমার নেত্রী চরিত্রটি কেমন? 


বর্ষা: নেত্রী চরিত্রটি খুবই ভয়ংকর, মায়াবি ও খুবই সাহসী চরিত্র। ইয়াং জেনেরশনের একটা মেয়ে যখন রাজনীতিতে যোগ দেয়, তখন তাকে স্বামী ও সংসার, বাবা-মাসসহ পুরো পৃথিবী থেকে বিচ্ছিন্ন হতে হয় তাকে। এটা কিন্তু সহজ কাজ নয়। সত্যি কথা বলতে, এ জীবনটাও সহজ নয়। তা ছাড়া রাজনীতি ক্যারিয়ারে সফলতা পেতে হলে অনেক বছরের অভিজ্ঞতা দরকার। সমাজে আমরা যেটা দেখি বয়স হওয়ার পর একটা পর্যায়ে গিয়ে এমপি ও মন্ত্রী হয়। তারা সমাজে লিড দেয়। সে জায়গা থেকে আমি মনে করি আমি অনেক অ্যাডভান্স। আমাকে বর্তমান বয়সই দেখানো হয়েছে। ফলে আমার জন্য এ চরিত্রটি খুব চ্যালেঞ্জিং ছিল।


কিন্তু এটা করতে গিয়ে কষ্ট হলে, ভালোলাগার দিক হচ্ছে, জনগণ যখন হলে গিয়ে দেখবে, তখন ফিল করবে যে এটা বাস্তব চরিত্র। আমাকে দেখা যাবে কখনো হাসি আবার কখনো বেদনা ভারাক্রান্ত। কিন্তু হাজারো বেদনা থাকা সত্ত্বেও বাইরে গিয়ে যখন সবার সামনে হাসিমুখে কথা বলব। তখন আসল নেত্রীর চরিত্র ফুটে ওঠবে। তা ছাড়া ন্যাচারাল জিনিস পর্দায় দেখলে আলাদা একটা ভালোলাগা কাজ করে। ঠিক তাই করবে দর্শকদের। যখন সিনেমাটি রিলিজ হবে, তখন আমাকে কোনো অভিনেত্রীর সঙ্গে তুলনা করবে না দর্শকরা। আমাকে তুলনা করবে, সমাজের মেয়ে রাজনীতিবিদদের সঙ্গে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us