গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে বেঁচে গেলেও মানবেতর জীবন এই পরিবারের

আজকের পত্রিকা প্রকাশিত: ১৯ জুলাই ২০২৩, ১১:৫৭

গাজীপুরের শ্রীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একমাত্র বসতঘরটি আগুনে পুড়ে গেছে। স্ত্রী ও দুই শিশুসন্তান নিয়ে প্রতিবেশীর খোলা বারান্দায় দিন কাটাচ্ছেন এক পোশাকশ্রমিক। আগুন শুধু বসতঘর নয়, সহায়সম্বল সবকিছুই কেড়ে নিয়েছে। স্থানীয়দের কিছু সহযোগিতা পেলেও এখনো সরকারি কোনো সহায়তা পায়নি বলে জানিয়েছে পরিবারটি।


সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, গাজীপুরের শ্রীপুর উপজেলার পূর্বপাড়া গ্রামের মৃত আব্দুল বারেকের ছেলে মাহবুবুল আলম শামীম একটি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করেন। তাঁর বসতবাড়িটি গত রোববার বিকেলে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকাণ্ডের ঘটনায় শুধু থাকার ঘর নয়, ঘরের সমস্ত আসবাবপত্র পুড়ে গেছে। রান্না করে খাওয়ার মতো হাঁড়িপাতিল, জামাকাপড় কিছুই অবশিষ্ট নেই। এতে অবুঝ দুই শিশুসহ পরিবারের চার সদস্য প্রতিবেশীর খোলা বারান্দায় দিনে কাটাচ্ছে। চারপাশ খোলা বারান্দাটিতে আশপাশের মানুষ একটি পলিথিনের ছাউনির মতো টাঙিয়ে দিয়েছে।


গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে সেখানে গিয়ে দেখা যায়, প্রতিবেশী আসাদুল্লাহর একটি মাটির ঘরের বারান্দায় দুই শিশুসন্তান নাদিম মাহমুদ (১১) ও নোমানকে (৩) নিয়ে জেগে রয়েছেন পোশাকশ্রমিক শামীম ও তাঁর স্ত্রী। একটি পাটি মাটিতে বিছিয়ে একটি কম্বলের ওপর শুইয়ে রেখেছেন শিশু দুটিকে।


বারান্দায় বসে কথা হয় ভুক্তভোগী শ্রমিক মাহবুবুল আলম শামীমের সঙ্গে। তিনি বলেন, ‘গত ১৬ জুলাই আমার স্ত্রী নাসিমা বেগম ঘরে বসে সিলিন্ডারের গ্যাসে রান্না করছিলেন। রান্না বসিয়ে আমার স্ত্রী বাচ্চার কান্না শুনে ঘরের বাইরে আসে। তখন হঠাৎ করে সিলিন্ডারের বিস্ফোরণ হয়। বিকট শব্দ হয়ে ঘরের ভেতর আগুন জ্বলতে থাকে। নিমেষেই সমস্ত ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে ঘরটা পুড়ে যায়। ঘরের ভেতরে থাকা সমস্ত আসবাবপত্রও পুড়ে ছাই হয়ে গেছে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us