থ্রেডসের যেসব ফিচার টুইটারে নেই

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৮ জুলাই ২০২৩, ১৪:২১

বর্তমানে বিশ্বের ১০০টি দেশে চালু হয়েছে টুইটারের নতুন প্রতিদ্বন্দ্বী থ্রেডস। এই অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা ১০০ মিলিয়নেরও বেশি। সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যা। এজন্য নতুন নতুন ফিচার যুক্ত হচ্ছে অ্যাপটিতে। থ্রেড ঠিক টুইটারের মতো কাজ করে এবং এতে পোস্ট, ভিডিও শেয়ার, রি-পোস্ট ইত্যাদি অনেক কিছুই করতে পারবেন।


ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ব্যবহার করে লগইন করতে পারবেন এবং পোস্টগুলো ৫০০ লেটার পর্যন্ত দীর্ঘ করতে পারবেন। এছাড়াও ৫ মিনিট পর্যন্ত দৈর্ঘ্যের লিঙ্ক, ফটো এবং ভিডিও পোস্ট করা যেতে পারে। তবে থ্রেডসে মেটা যুক্ত করেছে অনেক নতুন সুবিধা। যেগুলো টুইটার ব্যবহারকারীরা পাননি কখনো।


জেনে নিন সেসব ফিচার সম্পর্কে-


>> ইন্সটাগ্রামের মতো থ্রেডস অ্যাপেও একটা পোস্টে ১০টি ছবি বা ভিডিও আপলোডের সুবিধা পাবেন ইউজাররা। কিন্তু টুইটারে মিডিয়া লিমিট রয়েছে। এক্ষেত্রে ৪টি ছবি বা ভিডিও শেয়ার বা আপলোড করা যায়।


>> থ্রেডস অ্যাপে কোনো নির্দিষ্ট প্রোফাইল রেস্ট্রিক্ট করার অপশন পাবেন। সেই ইউজার অবশ্য এই প্রসঙ্গে কিছু জানতে পারবেন না। ব্লক বা মিউট করার পরিবর্তে অপছন্দের ব্যবহারকারীকে রেস্ট্রিক্ট করার সুযোগ থাকছে। তাহলে ওই ব্যবহারকারীর থেকে আর কোনো নোটিফিকেশন পাবেন না।


>> থ্রেডস অ্যাপ থেকে বিরতি নিতে চাইলে সেই সুযোগও পাবেন ব্যবহারকারীরা। এই ফিচারের নাম টেক অ্যা ব্রেক। থ্রেডস অ্যাপের সেটিংসে রয়েছে এই ফিচার। প্রতি ১০, ২০ বা ৩০ মিনিট পরে থ্রেডস অ্যাপ থেকে বিরতি নেওয়ার জন্য রিমাইন্ডার সেট করতে পারবেন। যা টুইটারে নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us